আজ রবিবার, ২৪ জানুয়ারী ২০২১, ০৬:২৭ অপরাহ্ন

Logo
সম্পাদক পরিষদের উদ্বেগ

সম্পাদক পরিষদের উদ্বেগ

অনলাইন ডেস্ক:

ম্প্রতিক কিছু ঘটনা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে দৈনিক সংবাদপত্র সম্পাদকদের সংগঠন সম্পাদক পরিষদ। রোববার পরিষদের পক্ষে সভাপতি মাহফুজ আনাম ও সাধারণ সম্পাদক নঈম নিজাম এক বিবৃতিতে জানান, গত ২১ ও ২৬ নভেম্বর অনুষ্ঠিত জুম বৈঠকে সংবাদপত্রশিল্পের সার্বিক সংকট পর্যালোচনা করে এই পরিস্থিতি থেকে উত্তরণের পথ নিয়ে আলোচনা হয়।

বৈঠকে পরিষদের প্রতিষ্ঠাতা সদস্য খন্দকার মুনীরুজ্জামানের মৃত্যুতে শোক প্রকাশ ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানানো হয়। সম্পাদক পরিষদের পক্ষ থেকে শোকসভা করার সিদ্ধান্ত গৃহীত হয়। সভায় করোনাভাইরাস মহামারীতে সংবাদপত্রশিল্পের অনিশ্চিত পরিস্থিতি, বিজ্ঞাপন ও প্রচার সংখ্যা হ্রাস নিয়ে আলোচনা হয়।

পাশাপাশি ডিজিটাল নিরাপত্তা আইনে সংবাদকর্মীদের বিরুদ্ধে মামলা, বিভিন্নভাবে সম্পাদক ও সিনিয়র সাংবাদিকদের হয়রানির বিষয় নিয়েও আলোচনা হয়।

উৎকণ্ঠা প্রকাশ করা হয় সাম্প্রতিক কিছু ঘটনা নিয়ে। বিশেষ করে ঢাকা রেসিডেন্সিয়াল স্কুল অ্যান্ড কলেজের ছাত্র নাঈমুল ইসলাম আবরারের মর্মান্তিক ও দুঃখজনক মৃত্যুর দূর্ঘটনায় প্রথম আলো সম্পাদক মতিউর রহমানসহ নয়জনের বিরুদ্ধে অভিযোগ গঠন নিয়ে উৎকণ্ঠা প্রকাশ করা হয়।

গত বছরের ১লা নভেম্বর কিশোর আলোর বর্ষপূর্তি অনুষ্ঠানে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা যায় রেসিডেন্সিয়াল স্কুলের ছাত্র আবরার। অনুষ্ঠানে না থাকার পরও মতিউর রহমানকে আসামি করা হয়।

সম্পাদক পরিষদ এ ব্যাপারে আইনের শাসনের প্রতি সম্মান রেখে মনে করছে, দুর্ঘটনাস্থলে না থাকার পরও আসামি করে চার্জশিট প্রদান উদ্বেগজনক। সম্পাদক পরিষদ আশা করছে, এ ব্যাপারে ন্যায়বিচারের ক্ষেত্রে কোনো মহল প্রভাবিত করবে না।


© স্বত্ব ২০২০ | About-US | Privacy-PolicyContact