আজ বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৬:৪২ অপরাহ্ন

Logo
সংবাদ শিরোনাম:
লক্ষ্মীপুরে চারসন্তানসহ মায়ের বিষপানে আত্মহত্যার চেষ্টা বসতভিটি বিক্রি না করায় মুক্তিযোদ্ধা লাঞ্চিত,প্রতিবাদে বিক্ষোভ একাদশ-দ্বাদশের ফল মিলিয়ে এইচএসসির ফলাফল লক্ষ্মীপুরে চারদিন পর দুই সন্তান ও মায়ের খোঁজ মিলেছে লক্ষ্মীপুরে নদী ভাঙ্গন রোধে বাঁধ উদ্বোধন করেছেন এমপি নুরউদ্দিন চৌধুরী নয়ন লক্ষ্মীপুরে মেঘনার ভয়াবহ ভাঙ্গনে মাটি চাপা পড়ে নিখোঁজ-১,জীবিত উদ্ধার -৩ প্রধানমন্ত্রীর জন্মদিন ঘিরে ‘থ্যাংক ইউ পিএম’ ক্যাম্পেইন ডিসেম্বরের মধ্যে আরো ১০ কোটি মানুষ টিকা পাবেন: স্বাস্থ্য সচিব লক্ষ্মীপুরে টিউবওয়েল বসাতে গিয়ে রশি ছিড়ে শ্রমিকের মৃত্যু লক্ষ্মীপুর জেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর প্রশিক্ষণার্থীর মধ্যে সনদ বিতরন
এবার কলকাতা বইমেলা জুলাই-আগস্টে হতে পারে

এবার কলকাতা বইমেলা জুলাই-আগস্টে হতে পারে

অনলাইন ডেস্ক:

এবার কলকাতা বইমেলা জানুয়ারী-ফেব্রুয়ারি পরিবর্তে পিছিয়ে জুলাই-আগস্টে হতে পারে। উদ্যোক্তা পাবলিশার্স আন্ড বুকসেলার্স গিল্ড এর সম্পাদক ত্রিদিব চট্টোপাধ্যায় জানালেন, চূড়ান্ত দিনক্ষণ স্থির হবে মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় এর সঙ্গে বৈঠকের পরই।

তবে, এবারের বইমেলার থিম ঠিক হয়ে গেছে। মুক্তিযুদ্ধের পঞ্চাশ বছর এবং স্বাধীন রাষ্ট্র বাংলাদেশের পঞ্চাশপূর্তি উপলক্ষে এবার থিম বাংলাদেশ। মেলা উদ্বোধনের জন্যে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অনুরোধ করা হয়েছে। তিনি রাজি হয়েছেন বলে শোনা যাচ্ছে।

এবার বইমেলার স্টলে বইয়ের সঙ্গে করোনা ভ্যাকসিন দেয়ার ব্যবস্থা করছে গিল্ড। যখন বইমেলা হবে ততদিনে ভ্যাকসিন বাজারে এসে যাবে। তাই এই অভিনব পরিকল্পনা ।

বাংলাদেশের বেশ কয়েকটি অগ্রণী প্রকাশনা সংস্থা এবার বইমেলায় অংশ নেবে। বাংলাদেশ এর একটি বিশেষ স্টলও থাকবে। সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নেবেন ওপার বাংলার শিল্পীরাও।  আলোচনায় অংশ নেবেন বাংলাদেশের সাহিত্যিক, বুধদ্ধিজীবীরা। করোনা বইমেলার পথে প্রতিবন্ধকতা সৃষ্টি করেছে, কিন্তু সব বাধা অতিক্রম করে বইমেলা হবেই, জানালেন ত্রিদিব বাবু।


© স্বত্ব ২০২০ | About-US | Privacy-PolicyContact