আজ বুধবার, ২০ জানুয়ারী ২০২১, ০১:১০ পূর্বাহ্ন

Logo
সংবাদ শিরোনাম:
করোনায় নৈতিক বিপর্যয়ের মুখে পৃথিবী: বিশ্ব স্বাস্থ্য সংস্থা টেলিভিশন ও মঞ্চ অভিনেতা মুজিবুর রহমান দিলু আর নেই দেশে করোনায় আরো ২০ জনের মৃত্যু মানিকগঞ্জে সাবেক ইউপি সদস্য হত্যা মামলায় পাঁচজনের ফাঁসির আদেশ পিকে হালদারের উপহার দেয়া সাড়ে চার কোটি টাকার ফ্ল্যাটেই থাকতেন অবন্তিকা বড়াল বিএনপি বারবার প্রতারণা ও চাতুর্যের আশ্রয় নিচ্ছে: ওবায়দুল কাদের খালেদা জিয়াকে মুক্তকরা-গণতন্ত্র পুনরুদ্ধারের শপথ বিএনপির: মির্জা ফখরুল রামগঞ্জের ভোলাকোট ইউপি চেয়ারম্যান পদটি শূণ্য ঘোষণা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বেই দেশ হবে উন্নত-সমৃদ্ধ: রাষ্ট্রপতি লালমনিরহাটে ট্রাকচাপায় দুই পুলিশ নিহত
করোনার ধরণ নতুনভাবে শনাক্ত: বৃটেনের সঙ্গে ফ্লাইট স্থগিত করলো চীন

করোনার ধরণ নতুনভাবে শনাক্ত: বৃটেনের সঙ্গে ফ্লাইট স্থগিত করলো চীন

অনলাইন ডেস্ক:

নতুনভাবে করোনাভাইরাসের ধরণ শনাক্ত হওয়ার পর বিশ্বে অনেক দেশ বৃটেনের সঙ্গে তাদের ফ্লাইট স্থগিত করেছে। এবার চীনও বৃটেনের সঙ্গে ফ্লাইট চলাচল বন্ধ করে দিয়েছে। বৃহস্পতিবার চীন এই ঘোষণা দেয়। গত শনিবার বৃটেন সরকার করোনার এই নতুন ধরণ সম্পর্কে তথ্য জানায়। দেশটির পক্ষ থেকে বলা হয়, করোনার আগের ধরণের তুলনায় নতুন ধরণের সংক্রমণ ক্ষমতা প্রায় ৭০ শতাংশ বেশি। এ কারণে বৃটেনের সঙ্গে বিশ্বের প্রায় ৪০ টির মতো দেশ ইতিমধ্যে ফ্লাইট চলাচল বন্ধ করে দিয়েছে। সেই তালিকায় এবার চীনও যুক্ত হলো। এখবর দিয়েছে এএফপি।
চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ওয়াং ওয়েনবিন এক সংবাদ সম্মেলনে বলেন, ভাইরাসটির নতুন এই ব্যতিক্রমী ধরণের ফলে করোনার যে নতুন রূপ ধারণ করেছে তার সম্ভাব্য প্রভাবকে আমলে নিয়ে চীন ও বৃটেনের মধ্যে ফ্লাইট স্থগিত করা হয়েছে।সপ্তাহের শুরুতে কোভিড-১৯ মোকাবেলার ব্যবস্থা হিসাবে চীন লন্ডনের ভিসা প্রদানের সুবিধাও স্থগিত করেছে।


© স্বত্ব ২০২০ | About-US | Privacy-PolicyContact