আজ শনিবার, ২৩ জানুয়ারী ২০২১, ০৬:৫৪ পূর্বাহ্ন

Logo
করোনা দেশে আরো ৩১জনের মৃত্যু

করোনা দেশে আরো ৩১জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক:

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আরো ৩১জনের মৃত্যু হয়েছে। এ সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে সাত হাজার ৭১৮ জনে।  নতুন করে শনাক্ত হয়েছে ১০০৭ জনের। বর্তমানে বাংলাদেশে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লাখ ১৯ হাজার ৯০৫ জনে। বৃহস্পতিবার বিকালে করোনা নিয়ে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে আরও ৯৬৬ জন করোনা থেকে সুস্থ হওয়ায় এই সংখ্যাটা বেড়ে হয়েছে ৪ লাখ ৬৪ হাজার ৪৪৬ জনে।

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৯৬৬ জনের করোনা থেকে সুস্থ হওয়ায় খবর জানানো হয়। তাদের নিয়ে এই সংখ্যাটা বেড়ে হয়েছে ৪ লাখ ৬৪ হাজার ৪৪৬ জনে।

বিজ্ঞপ্তিতে প্রাপ্ত তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় সারা দেশে নমুনা সংগ্রহ করা হয়েছে ১৫ হাজার ৬৩৪টি। আর দেশের মোট ১৮১টি ল্যাবে অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ১৫,৩৮১টি। এর মধ্যে ১,০০৭ জনের দেহে করোনার উপস্থিতি পাওয়া গেছে। যেখানে পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৬.৫৫ শতাংশ। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৩৩ লাখ ১৭ হাজার ৮১০টি। এ পর্যন্ত পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৫.৬৭ শতাংশ।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩১ জনের মধ্যে ২১ জন পুরুষ ও ১০ জন নারী। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.৪৮ শতাংশ। এ পর্যন্ত মৃত্যুবরণ করা ৭,৭১৮ জনের মধ্যে ৫ হাজার ৮৬৭ জন পুরুষ ও ১,৮৫১ জন নারী। আর গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরো ৯৬৬ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯.৩৩ শতাংশ।

এ নিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়ালো ৪ লাখ ৬৪ হাজার ৪৪৬ জন। বর্তমানে মোট কোয়ারেন্টিনে রয়েছেন ৩৮ হাজার ৪৯৪ জন ব্যক্তি। আর, আইসোলেশনে রয়েছেন ১১ হাজার ২৭১ জন।


© স্বত্ব ২০২০ | About-US | Privacy-PolicyContact