আজ শুক্রবার, ১৫ জানুয়ারী ২০২১, ০৮:৪৩ অপরাহ্ন

Logo
২০২০ সালে সারাদেশে সড়ক দুর্ঘটনায় নিহত ৫৪৩১

২০২০ সালে সারাদেশে সড়ক দুর্ঘটনায় নিহত ৫৪৩১

নিজস্ব প্রতিবেদক:

গত বছরে সারাদেশে সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন ৫ হাজার ৪৩১ জন । সারাদেশে ৪ হাজার ৭৩৫টি দুর্ঘটনায় এই প্রাণাহানি ঘটেছে বলে জানিয়েছে রোড সেফটি ফাউন্ডেশন। এছাড়া আহত হয়েছেন ৭ হাজার ৩৭৯জন। শুক্রবার এক প্রেস বিজ্ঞপ্তিতে সংস্থাটি এই তথ্য জানায়।
সড়ক দুর্ঘটনার বার্ষিক প্রতিবেদন তুলে ধরে রোড সেফটি জানায়, নিহতের মধ্যে নারী ৮৭১, শিশু ৬৪৯। মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত ১৪৬৩ জন, যা মোট নিহতের ২৬.৯৩ শতাংশ। দুর্ঘটনায় ১৫১২ জন পথচারী নিহত হয়েছেন, যা। চালক ও সহকারী নিহত হয়েছেন ৬৮৩ জন।

এ ছাড়া পুরো বছরে ১১৯ টি নৌ-দুর্ঘটনায় ২৭২ জন নিহত, ১৩৭ জন আহত এবং নিখোঁজ ৬২ জন। ১০৮ টি রেলপথ দুর্ঘটনায় নিহত ২২৮ জন এবং আহত ৫৪ জন।
রোড সেফটি জানায়,  ত্রুটিপূর্ণ যানবাহন, বেপরোয়া গতি, চালকদের বেপরোয়া মানসিকতা, অদক্ষ ও শারীরিক-মানসিক অসুস্থতা, বেতন ও কর্মঘন্টা নির্দিষ্ট না থাকা,  মহাসড়কে স্বল্পগতির যানবাহন চলাচল,  তরুণ ও যুবকদের বেপরোয়া মোটরসাইকেল চালানো, জনসাধারণের মধ্যে ট্রাফিক আইন না জানা ও না মানার প্রবণতা, দুর্বল ট্রাফিক ব্যবস্থাপনা, বিআরটিএ’র সক্ষমতার ঘাটতি, গণপরিবহণ খাতে চাঁদাবাজির কারণে অহরহ সড়ক দুর্ঘটনা ঘটছে।


© স্বত্ব ২০২০ | About-US | Privacy-PolicyContact