আজ মঙ্গলবার, ১২ জানুয়ারী ২০২১, ০৮:৫৬ অপরাহ্ন

Logo
সংবাদ শিরোনাম:
দেশে করোনায় আরো ১৬ জনের মৃত্যু খোকন-তাপসের মতবিরোধে দলের ভাবমূর্তি ক্ষুন্ন হবে না: এলজিআরডি মন্ত্রী চিরনিদ্রায় শায়িত বিশিষ্ট সাংবাদিক মিজানুর রহমান খান লক্ষ্মীপুরে মাদক সামগ্রীসহ এক ব্যবসায়ীকে গ্রেপ্তার করছে র‌্যাব ১৯ জানুয়ারি খোকনের বিরুদ্ধে মানহানির দুই মামলার আদেশ এইচএসসির ফল প্রকাশে সংশোধিত আইনে মন্ত্রিসভার অনুমোদন এই নির্বাচন কমিশন বাংলাদেশের সবচেয়ে ঘৃণিত এবং নিকৃষ্ট প্রতিষ্ঠান: মির্জা ফখরুল সাঈদ খোকনের বিরুদ্ধে মানহানির মামলার হুশিয়ারী মেয়র তাপসের মঙ্গলবার সারাদেশে ছাত্রদলের প্রতিবাদ সমাবেশ ডনাল্ড ট্রাম্পকে অভিশংসনের প্রক্রিয়া শুরু করবে ডেমোক্রেটরা
ইন্দোনেশিয়ায় ৫৬জন আরোহী নিয়ে শ্রীবিজয়া এয়ারের বিমান নিখোঁজ

ইন্দোনেশিয়ায় ৫৬জন আরোহী নিয়ে শ্রীবিজয়া এয়ারের বিমান নিখোঁজ

নিজস্ব প্রতিবেদক:

ইন্দোনেশিয়ায় ৫৬জন যাত্রী নিয়ে উড়োজাহাজ নিখোঁজ রয়েছে। রাজধানী জাকার্তা থেকে উড্ডয়নের পর শ্রীবিজয়া এয়ারের একটি যাত্রীবাহী উড়োজাহাজ নিখোঁজ হয়। ওই উড়োজাহাজে সাতজন শিশু এবং ছয়জন ক্রু সদস্যসহ মোট ৫৬ জন আরোহী ছিল বলে জানা গেছে।

উড়োজাহাজটি পশ্চিম কালিমান্তান প্রদেশ থেকে বোর্নিও দ্বীপের পোন্তিওনাকে যাত্রা করার সময় কন্ট্রোল টাওয়ারের সঙ্গে সেটির যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। দেশটির পরিবহন মন্ত্রণালয়ের মুখপাত্র আদিতা এই তথ্য নিশ্চিত করেছেন।

এয়ারলাইন্স কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানিয়েছে, তারা এই বিষয়ে আরও তথ্য সংগ্রহের চেষ্টা চালিয়ে যাচ্ছে৷ উদ্ধারকারী সংস্থা একটি সার্চ কমিটি পাঠিয়েছে।

ফ্লাইট ট্র্যাকার ওয়েবসাইট ফ্লাইটরাডার২৪ এক টুইটে জানায়, জাকার্তা থেকে উড়াল দেয়ার চার মিনিট পর সেটি আকাশে ১০ হাজার ফুটের বেশি উচ্চতায় অবস্থান করছিল। সেখানে এক মিনিটের কম সময় অবস্থানের পর হঠাৎ করেই সেটি রাডার থেকে হারিয়ে যায়।

বিমানটি পশ্চিম কালিমান্তান প্রদেশের পন্টিয়ানাক বিমানবন্দরের উদ্দেশে যাত্রা শুরু করেছিল। রেজিস্ট্রেশন তথ্য অনুযায়ী, বিমানটি ২৭ বছর পুরোনো একটি বোয়িং ৭৩৭-৫০০।

শ্রীভিজয়া এয়ার স্থানীয় বিমান অপারেটর। তারা বলছে, ওই ফ্লাইট সম্পর্কে তারা এখনো তথ্য জোগাড় করছে।

তবে এই ফ্লাইটটি বোয়িং ৭৩৭ ম্যাক্স নয় যেটি সাম্প্রতিক বছরগুলোতে দুটি বড় ধরনের দুর্ঘটনায় পড়েছে। এর মধ্যে প্রথমটি ঘটে ইন্দোনেশিয়ায় ২০১৮ সালের অক্টোবর মাসে। স্থানীয় বিমান সংস্থা লায়ন এয়ারের ফ্লাইটটি ১৮৯ জন যাত্রী নিয়ে সাগরে বিধ্বস্ত হয়।


© স্বত্ব ২০২০ | About-US | Privacy-PolicyContact