আজ রবিবার, ০৭ মার্চ ২০২১, ১১:১১ পূর্বাহ্ন

Logo
সংবাদ শিরোনাম:
লক্ষ্মীপুরে দুই শিশু ছাত্রকে নির্যাতন, অধ্যক্ষসহ গ্রেপ্তার দুই লক্ষ্মীপুরে রায়পুরে আগুনে পুড়ে ২৮ দোকান ছাই, ১৫ কোটি টাকার ক্ষতি মিয়ানমারে নিরাপত্তাবাহিনীর গুলিতে ১৮ জন নিহতের ঘটনায় বিশ্বজুড়ে নিন্দা পুলিশ ও ছাত্রদলের সংঘর্ষ: বিএনপির ৪৭ নেতাকর্মীকে আসামি করে মামলা লেখক মুশতাকের মৃত্যুর ঘটনায় প্রতিবেদন আদালতে দাখিল জাটকা সংরক্ষন-ইলিশের উৎপাদন বাড়াতে মেঘনায় ২মাস সকল ধরনের মাছ ধরা বন্ধ প্রেসক্লাবের সামনে ছাত্রদল-পুলিশ সংঘর্ষ, আহত শতাধিক রায়পুর পৌরসভা নির্বাচন: ককটেল বিস্ফোরন, আটক-১, জরিমানা তরুণদের কর্মসংস্থান ও উন্নয়ন বাড়াতে সরকার কাজ করে যাচ্ছে: প্রধানমন্ত্রী দাবি আদায়ে তিন দিনের আলটিমেটাম শিক্ষার্থীদের
ইন্দোনেশিয়ায় ৬.২ মাত্রার শক্তিশালী ভূমিকম্প, নিহত ৩৪

ইন্দোনেশিয়ায় ৬.২ মাত্রার শক্তিশালী ভূমিকম্প, নিহত ৩৪

অনলাইন ডেস্ক:

ইন্দোনেশিয়ার সুলাওয়েসি দ্বীপে ৬.২ মাত্রার ভূমিকম্প আঘাত হেনেছে।  এতে কমপক্ষে ৩৪ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। আহত হয়েছেন অন্তত কয়েক শত মানুষ। ধারণা করা হচ্ছে, এখনও ধ্বংসস্তূপের নিচে চাপা পড়ে আছেন অনেক মানুষ।

মার্কিন বার্তা সংস্থা সিএনএন জানিয়েছে, শুক্রবার সকালে শক্তিশালী ৬.২ মাত্রার ভূমিকম্প আঘাত হানে সুলাওয়েসি দ্বীপের মাজেনে শহরে। হতাহতের পাশাপাশি ভূমিকম্পে অনেক ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে।

ভূমিকম্পের উৎপত্তিস্থল মাজেনে শহর থেকে ৩ দশমিক ৭৩ মাইল উত্তর-পূর্বে। এর গভীরতা ছিল ১০ কিলোমিটার। ভূমিকম্পটি ৭ সেকেন্ড স্থায়ী হয়। তবে সুনামি হওয়ার আশঙ্কা নেই। এ ব্যাপারে কোনো সতর্কতা জারি করা হয়নি।

দেশটির দুর্যোগ প্রশমন সংস্থা প্রাথমকিভাবে জানিয়েছে, ভূমিকম্পে মাজেনেতে  ও মামুজু প্রদেশে ৩৪ জন নিহত ও ৬৩৭ জন আহত হয়েছেন।

ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত হয়েছে অন্তত ৬০টি বাড়ি। এর মধ্যে কয়েকটি ভবন মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়েছে। ভূমিকম্প আঘাত হানার পর হাজার মানুষ বাড়িঘর ছেড়েছে।

বার্তা সংস্থা এপির বরাতে সাউথ চায়না মর্নিং পোস্ট জানিয়েছে, ভূমিকম্পে মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়েছে একটি হাসপাতালের একাংশ। রোগীদের সরিয়ে নেয়া হয়েছে জরুরি ভিত্তিতে বাইরে নির্মাণ করা একটি তাঁবুতে।


© স্বত্ব ২০২০ | About-US | Privacy-PolicyContact