আজ বুধবার, ০৩ মার্চ ২০২১, ০৬:৩৩ অপরাহ্ন

Logo
সংবাদ শিরোনাম:
লক্ষ্মীপুরে দুই শিশু ছাত্রকে নির্যাতন, অধ্যক্ষসহ গ্রেপ্তার দুই লক্ষ্মীপুরে রায়পুরে আগুনে পুড়ে ২৮ দোকান ছাই, ১৫ কোটি টাকার ক্ষতি মিয়ানমারে নিরাপত্তাবাহিনীর গুলিতে ১৮ জন নিহতের ঘটনায় বিশ্বজুড়ে নিন্দা পুলিশ ও ছাত্রদলের সংঘর্ষ: বিএনপির ৪৭ নেতাকর্মীকে আসামি করে মামলা লেখক মুশতাকের মৃত্যুর ঘটনায় প্রতিবেদন আদালতে দাখিল জাটকা সংরক্ষন-ইলিশের উৎপাদন বাড়াতে মেঘনায় ২মাস সকল ধরনের মাছ ধরা বন্ধ প্রেসক্লাবের সামনে ছাত্রদল-পুলিশ সংঘর্ষ, আহত শতাধিক রায়পুর পৌরসভা নির্বাচন: ককটেল বিস্ফোরন, আটক-১, জরিমানা তরুণদের কর্মসংস্থান ও উন্নয়ন বাড়াতে সরকার কাজ করে যাচ্ছে: প্রধানমন্ত্রী দাবি আদায়ে তিন দিনের আলটিমেটাম শিক্ষার্থীদের
করোনায় মারা গেছেন ইন্দোনেশিয়ার প্রভাবশালী ইসলাম প্রচারক শেখ আলী জাবের

করোনায় মারা গেছেন ইন্দোনেশিয়ার প্রভাবশালী ইসলাম প্রচারক শেখ আলী জাবের

অনলাইন ডেস্ক:

করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ইন্দোনেশিয়ার প্রভাবশালী ইসলাম প্রচারক শেখ আলী জাবের আল হাদরামি। বৃহস্পতিবার দেশটির ইয়ারসি নামক হাসপাতালে তিনি মারা যান। এর আগে দীর্ঘ ১৯ দিন তিনি করোনা আক্রান্ত হয়েছে হাসপাতালটিতে চিকিৎসাধীন ছিলেন। এ খবর দিয়েছে আল-জাজিরা।
খবরে বলা হয়, ইন্দোনেশিয়ার সবথেকে প্রভাবশালী ইসলাম প্রচারকদের মধ্যে অন্যতম ছিলেন শেখ আলী জাবের। ২০১১ সালে ইন্দোনেশিয়ার সাবেক প্রেসিডেন্ট সুসিলো বামবাং ইউধোইয়োনোর সময়ে আলী জাবেরকে দেশটির নাগরিকত্ব দেয়া হয়। গত এক দশকে ইন্দোনেশিয়ার জনপ্রিয় ইসলামি ব্যক্তিত্বে পরিণত হন তিনি। দেশটির টিভিতে তার বিভিন্ন অনুষ্ঠান সম্প্রচার হয়।

তাছাড়া ইন্দোনেশিয়ায় রমজান মাসব্যাপী সম্প্রচারিত শিশুদের কোরান প্রতিযোগিতার আয়োজনও করতেন তিনি। ইন্দোনেশিয়া ছাড়াও তিনি জনপ্রিয় ছিলেন আশেপাশের দেশগুলোতেও। বিভিন্ন প্রোগ্রামে অংশ নিতে প্রায়ই যেতেন ব্রুনেই, সিঙ্গাপুর, মালয়েশিয়া, থাইল্যান্ড, হংকং ও তাইওয়ানসহ পার্শ্ববর্তী বিভিন্ন দেশে। তার মৃত্যুতে শোক জানিয়েছেন আরব বিশ্বের বিশিষ্ট ব্যক্তিরা। ইন্দোনেশিয়ার তাংরাং শহরের একটি কবরস্থানে তাকে দাফন করা হয়েছে।


© স্বত্ব ২০২০ | About-US | Privacy-PolicyContact