আজ রবিবার, ২১ ফেব্রুয়ারী ২০২১, ১০:১৮ অপরাহ্ন

Logo
সাকিবের ওয়ান ডাউনে খেলা হচ্ছে না

সাকিবের ওয়ান ডাউনে খেলা হচ্ছে না

অনলাইন ডেস্ক:

আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট। ওয়ানডে ম্যাচ দিয়ে ২০ জানুয়ারি শুরু হবে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। সোমবার ভার্চুয়াল সংবাদ সম্মেলনে টাইগারদের প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো এই সিরিজে ব্যাটিং অর্ডার নিয়ে পরিকল্পনা জানিয়েছেন।

গত বিশ্বকাপে সাকিব আল হাসান ওয়ানডাউনে নেমে দুর্দান্ত খেলেছিলেন। ৮ ইনিংসে ৬০৬ রান করেছিলেন তিনি। তবে, ২০২৩ বিশ্বকাপ সামনে রেখে টাইগারদের টিম ম্যানেজমেন্ট যে পরিকল্পনা সাজাচ্ছে তাতে সাকিবকে তিন থেকে সরিয়ে চারে খেলানোর পরিকল্পনা করা হচ্ছে। তিনে খেলবেন তরুণ প্রতিভাবান নাজমুল হোসেন শান্ত। পাঁচ ও ছয় নম্বর পজিশনে খেলবেন মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদ।

নিষেধাজ্ঞার কারণে গত এক বছর ক্রিকেটে ছিলেন না সাকিব। গত নভেম্বর-ডিসেম্বরে অনুষ্ঠিত বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের মাধ্যমে তিনি ক্রিকেটে ফেরেন। কিন্তু ব্যাটিংয়ে সুবিধা করতে পারেননি। তাই সাকিব টপ অর্ডারের চাপ সামলাতে পারবেন কিনা সে বিষয়টি নিয়েও চিন্তা করছে টিম ম্যানেজমেন্ট। তবে, সাকিবের স্থান যে চারেই পাকাপোক্ত হবে সেটিও নয়। পরীক্ষা-নিরীক্ষার পর ব্যাটিং অর্ডারে পরিবর্তন আনা হতে পারে।

রাসেল ডোমিঙ্গো বলেছেন, ‘সাকিব দীর্ঘদিন ধরে আন্তর্জাতিক ক্রিকেটে নেই। চারে নামলে সে একটু দম ফেলার সুযোগ পাবে। ব্যাটিং লাইনআপ যে পরিবর্তন করা যাবে না তেমনটি না। বিশ্বকাপের এখনো অনেক দেরি। স্থায়ীভাবে ব্যাটিং লাইনআপ ঠিক করার আগে আমরা একটু পরীক্ষা-নিরীক্ষা করে দেখতে চাই।’

ওয়ানডেতে তামিমের সঙ্গী থাকবেন লিটন দাস। সৌম্য সরকারকে ফিনিশারের ভূমিকায় দেখতে চান কোচ।


© স্বত্ব ২০২০ | About-US | Privacy-PolicyContact