আজ সোমবার, ১২ এপ্রিল ২০২১, ০৮:১৬ পূর্বাহ্ন

Logo
ভারতীয় অভিনেত্রী রেশমি ২৫দিনে কমালেন ওজন

ভারতীয় অভিনেত্রী রেশমি ২৫দিনে কমালেন ওজন

অনলাইন ডেস্ক:

ওজন নিয়ে দুশ্চিন্তায় ভোগেন অনেকে। কীভাবে ওজন কমাবেন তা নিয়েও ভাবনায় পড়তে হয়। ভারতের টিভি অভিনেত্রী রেশমি দেশাই সম্প্রতি তার ওজন কমিয়ে ছিপছিপে গড়নের হয়ে গেছেন। তিনিই জানিয়েছেন যে কীভাবে তিনি তার ওজন কমিয়েছেন।

স্থূলতায় আক্রান্ত প্রতিটি মেয়ের পক্ষে রেশ্মির ওয়েটলস ফর্মুলা একান্ত প্রয়োজনীয়। তবে সবার আগে এটি বোঝা গুরুত্বপূর্ণ যে আপনাকে কাজের সঙ্গে নিজেকেও সময় দেওয়া উচিত। তাই তিনি স্থূলত্বের সময় নিজেকে সময় দেয়া শুরু করেছিলেন। প্রচুর ঘুরেছেন এবং কেবল হাঁটাচলা করে ওজন নিয়ন্ত্রণ করেছেন। প্রাথমিকভাবে, মাত্র ২৫ দিনে তিনি সাড়ে চার কেজি ওজন কমিয়েছিলেন।

ডায়েট

রেশমি তার ডায়েট সিক্রেটগুলো জানিয়েছেন, যা প্রতিটি মেয়ে অনুসরণ করলে সহজেই ওজন কমানো যায়। রেশমির মতে, কালো আঙুরের মাধ্যমে আপনার সকাল শুরু করা উচিত। এ ছাড়া ভেজানো বাদাম সকালে ঘুম থেকে ওঠার সঙ্গে সঙ্গে খাওয়া উচিত। এই দুটি জিনিসই সারা দিন আপনার শরীরে শক্তির স্তর বজায় রাখবে।

ওয়ার্কআউট

রেশমি মতে, ওয়ার্কআউট বাদে অন্য অনেক উপায়ে ফিট থাকা যায়। যার মধ্যে নাচ সেরা। নাচ আমাদের দেহের ওজন কমাতে কেবল সহায়তা করে না, এর ফলে মানসিক ব্যায়ামও হয়। এটি ছাড়াও যোগব্যায়াম এবং ধ্যানও অনুশীলনের একটি অংশ। আপনি যতই ব্যস্ত থাকুন না কেন, ১০ মিনিটের জন্য ধ্যান করতে ভুলবেন না।

প্রাতঃরাশ থেকে রাতের খাবার

প্রাতঃরাশ- ওটস এবং শস্য দানা।

মধ্যাহ্নভোজন – কুমড়া, শাক-সবজি।

সন্ধ্যা- মাখন, গ্রিন টি, ছোলা, বাটার মিল্ক, যেকোনো ফল বা রস ।

রাতের খাবার- রাতের খাবারে স্যুপ এবং সালাদ।


© স্বত্ব ২০২০ | About-US | Privacy-PolicyContact