আজ সোমবার, ১২ এপ্রিল ২০২১, ০৪:৫৫ অপরাহ্ন

Logo
সংবাদ শিরোনাম:
৭দিনের কঠোর লকডাউনের ঘোষণা করোনার নতুন ভেরিয়েন্টে তরুণরাই বেশি আক্রান্ত হচ্ছে দেশে রোজা কবে জানা যাবে সন্ধ্যায়, সৌদিতে শুরু মঙ্গলবার লক্ষ্মীপুর পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালকের বিরুদ্ধে নানা দুর্নীতির অভিযোগ করোনা আক্রান্ত হয়ে রামগতি পৌরসভার সাবেক মেয়র আজাদ উদ্দিনের মৃত্যু নারায়ণগঞ্জে ফ্লাট বাড়িতে গ্যাসের লিকেজে বিস্ফোরনে দুই নৌশ প্রহরী দগ্ধ খালেদা জিয়ার বাসার গৃহকর্মীসহ আরো ৮ জন করোনা আক্রান্ত দেশে করোনা গত ২৪ ঘণ্টায় ৭৮ জনের মৃত্যু,নতুন শনাক্ত ৫৮১৯জন মাদরাসা বন্ধের ষড়যন্ত্র মেনে নেবে না: বাবুনগরী নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরায় লক্ষ্মীপুরে ৩৬ জেলে আটক
লাপোর্তা বার্সেলোনার নতুন সভাপতি

লাপোর্তা বার্সেলোনার নতুন সভাপতি

অনলাইন ডেস্ক:

স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনার নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন জোয়ান লাপোর্তা। রবিবার অনুষ্ঠিত নির্বাচনে তিনি ৫০ শতাংশেরও বেশি ভোট পেয়েছেন। এর আগে ২০০৩ সাল থেকে ২০১০ সাল পর্যন্ত বার্সেলোনা ক্লাবের সভাপতি ছিলেন তিনি। তার আগের মেয়াদেই বার্সেলোনায় অভিষেক হয় মেসির। খেলার মাঠে এবং বাণিজ্যিকভাবে উভয় দিক থেকেই বার্সেলোনাকে সফল করার পেছনে বড় অবদান ছিল লাপোর্তার। পেশায় লাপোর্তা একজন আইনজীবী।

বার্সেলোনার এবারের নির্বাচনকে ‘ইতিহাসের সবচেয়ে গুরুত্বপূর্ণ নির্বাচন’ হিসেবে উল্লেখ করেছেন লাপোর্তা। দায়িত্ব গ্রহণ করে তার চ্যালেঞ্জ হবে বার্সেলোনাকে অর্থনৈতিক সঙ্কট থেকে টেনে তোলা। কারণ, অর্থনৈতিক সঙ্কটের কারণেই এখন খেলোয়াড়দের বেতন কেটে নিচ্ছে বার্সেলোনা।

নতুন সভাপতি নির্বাচিত হওয়ার পর বার্সা সমর্থকদের মনে এখন প্রশ্ন, লিওনেল মেসিকে নিয়ে লাপোর্তার সিদ্ধান্ত কী হবে? কারণ এই মৌসুম শেষেই বার্সেলোনার সঙ্গে চুক্তি শেষ হবে মেসির। তবে, নির্বাচনে জয়ী হওয়ার পর লাপোর্তা ইঙ্গিত দিয়েছেন যে, মেসি বার্সেলোনাতেই থাকবেন।

জয়ী হওয়ার পর জোয়ান লাপোর্তা তার প্রথম মন্তব্যে বলেছেন, ‘লিওনেল মেসি বার্সেলোনাকে ভালোবাসে। আমরা বড় পরিবার, সেরা খেলোয়াড়কে নিয়েই আমরা বড় ক্লাব।’

তিনি আরো বলেন, আমরা চাই আনন্দ ও সুখ ক্লাবে ফিরে আসুক। বার্সেলোনার জন্য সবচেয়ে ভালো কিছু করার উপায় হচ্ছে, ক্লাবটিকে ভালোবাসা।

গত অক্টোবরে বার্সেলোনার সভাপতির পদ থেকে পদত্যাগ করেছিলেন জোসেপ মারিয়া বার্তোমিউ। গত সপ্তাহে দুর্নীতির অভিযোগে বার্তোমিউকে গ্রেপ্তার করে স্পেনের পুলিশ। পরে তাকে জামিনে মুক্তি দেয়া হয়।


© স্বত্ব ২০২০ | About-US | Privacy-PolicyContact