আজ বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ১০:২৯ পূর্বাহ্ন

Logo
সংবাদ শিরোনাম:
অসাম্প্রদায়িক চেতনায় বাংলাদেশকে গড়তে চাই: প্রধানমন্ত্রী ভারত-পাকিস্তান ম্যাচ বাতিলের দাবি লক্ষ্মীপুরে শেখ রাসেলের জন্মদিনে আলোচনা সভা ও আনন্দ মিছিল লক্ষ্মীপুরে শেখ রাসেল দিবস পালন লক্ষ্মীপুরে বাড়ি থেকে ডেকে নিয়ে জেলেকে হত্যার অভিযোগ লক্ষ্মীপুরে দ্বিতীয় শ্রেনীর ছাত্রীকে ধর্ষন ও হত্যা মামলায় একজনের মৃত্যুদন্ড লক্ষ্মীপুরে সে শিক্ষকের বিরুদ্ধে থানায় মামলা, হচ্ছেন বরখাস্ত! ওমানে ঘূর্ণিঝড়ে লক্ষ্মীপুরে তিনজনের মৃত্যুতে দিশাহারা পরিবার মাদ্রাসার ৬ শিক্ষার্থীর চুল কাটলেন শিক্ষক,সমালোচনার ঝড় মিথ্যা ও গুজবে ভরপুর সোশ্যাল মিডিয়া তবুও ভালো কিছু খুঁজছে পুলিশ-আইজিপি
পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে ৭ কলেজের ৯৬ শিক্ষার্থীকে বহিষ্কার

পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে ৭ কলেজের ৯৬ শিক্ষার্থীকে বহিষ্কার

অনলাইন ডেস্ক:

পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের ( ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, কবি নজরুল সরকারি কলেজ,শহীদ সোহরাওয়ার্দী কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, সরকারি তিতুমীর কলেজ ও মিরপুর বাঙলা কলেজ ) ৯৬ শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

তন্মধ্যে ৫ জন শিক্ষার্থীকে স্থায়ী এবং ৯১ শিক্ষার্থীকে অস্থায়ী ( অংশগ্রহণ করা পরীক্ষা বাতিলসহ ১/২/৩ বছর পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে না ) বহিষ্কার করা হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামানের সভাপতিত্বে ( নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে ) সিন্ডিকেটের এক সভায় শৃঙ্খলা পরিষদের সুপারিশ অনুযায়ী বহিষ্কারের এ সিদ্ধান্ত নেওয়া হয়। সিদ্ধান্তের পর অধিভুক্ত সাত কলেজের বহিস্কৃত শিক্ষার্থীদের তালিকা কলেজে পাঠিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

সাত কলেজের স্থায়ীভাবে বহিস্কৃত শিক্ষার্থীদের মধ্যে ৪ জন ঢাকা কলেজের এবং ১ জন কবি নজরুল সরকারি কলেজের। তারা হলেন ঢাকা কলেজের বাংলা বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী আরমান হোসেন (পরীক্ষা-২০১৮, রোল নং: ১০০১৩), ঢাকা কলেজের বাংলা বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মুহাম্মদ তৌহিদুজ্জামান (পরীক্ষা-২০১৮, রোল নং: ১০০৭১)। ঢাকা কলেজের অনার্স তৃতীয় বর্ষের অর্থনীতি বিভাগের শিক্ষার্থী রবিউল ইসলাম (পরীক্ষা-২০১৮, রোল নং: ৩১১২০৬), ঢাকা কলেজের তৃতীয় বর্ষের ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী ওমর ফারুক (পরীক্ষা-২০১৮, রোল নং: ৩২৩৬৭১), কবি নজরুল সরকারি কলেজের অনার্স চতুর্থ বর্ষের রসায়ন বিভাগের শিক্ষার্থী মো. মমিরুল পারভেজ (পরীক্ষা-২০১৮, রোল নং: ৬৫৫১৩)

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. গোলাম রাব্বানী বলেন, বহিষ্কৃতদের তালিকা সংশ্লিষ্ট কলেজ এবং বিভাগে পাঠানো হয়েছে। তালিকা প্রকাশের পর থেকে তারা আর আমাদের ছাত্র নয়।

বিধিনিয়ম অনুযায়ী অপরাধের জন্য অনুতপ্ত হয়ে কোনো শিক্ষার্থী উপাচার্য বরাবর শাস্তি কমানোর আবেদন করলে উপাচার্য বিশেষ বিবেচনায় শাস্তি এক বছর কমাতে পারবেন।

উল্লেখ্য, ভর্তি পরীক্ষার প্রশ্নফাঁস ও জালিয়াতির সঙ্গে জড়িত থাকার অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাত শিক্ষার্থীকে স্থায়ীভাবে বহিষ্কার করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম সিন্ডিকেট ৷


© স্বত্ব ২০২০ | About-US | Privacy-PolicyContact