আজ সোমবার, ১২ এপ্রিল ২০২১, ০৬:১০ অপরাহ্ন

Logo
সংবাদ শিরোনাম:
৭দিনের কঠোর লকডাউনের ঘোষণা করোনার নতুন ভেরিয়েন্টে তরুণরাই বেশি আক্রান্ত হচ্ছে দেশে রোজা কবে জানা যাবে সন্ধ্যায়, সৌদিতে শুরু মঙ্গলবার লক্ষ্মীপুর পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালকের বিরুদ্ধে নানা দুর্নীতির অভিযোগ করোনা আক্রান্ত হয়ে রামগতি পৌরসভার সাবেক মেয়র আজাদ উদ্দিনের মৃত্যু নারায়ণগঞ্জে ফ্লাট বাড়িতে গ্যাসের লিকেজে বিস্ফোরনে দুই নৌশ প্রহরী দগ্ধ খালেদা জিয়ার বাসার গৃহকর্মীসহ আরো ৮ জন করোনা আক্রান্ত দেশে করোনা গত ২৪ ঘণ্টায় ৭৮ জনের মৃত্যু,নতুন শনাক্ত ৫৮১৯জন মাদরাসা বন্ধের ষড়যন্ত্র মেনে নেবে না: বাবুনগরী নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরায় লক্ষ্মীপুরে ৩৬ জেলে আটক
বিশ্বে উন্নতির উদাহরণ বাংলাদেশ, এ উন্নয়নে সহযাত্রী ভারত: মোদি

বিশ্বে উন্নতির উদাহরণ বাংলাদেশ, এ উন্নয়নে সহযাত্রী ভারত: মোদি

অনলাইন ডেস্ক:

বিশ্বের সামনে বাংলাদেশকে উন্নতির উদাহরণ বলে মনে করেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি বলেছেন, বাংলাদেশ আজ বিশ্বের সামনে বিকাশ ও পরিবর্তনের উদাহরণ। আর এ উন্নয়নে ভারত সহযাত্রী।

শনিবার দুপুরে গোপালগঞ্জের কাশিয়ানির ওড়াকান্দিতে মতুয়া সম্প্রদায়ের লোকজনের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন তিনি।

বাংলাদেশ-ভারত বিশ্বে শান্তি ও স্থিতিশীলতা চায় এমন মন্তব্য করে নরেন্দ্র মোদি বলেন, ভারত-বাংলাদেশের লক্ষ্য শান্তি প্রতিষ্ঠায় কাজ করা।

ওড়াকান্দিতে ভারতীয়দের জন্য তীর্থযাত্রা আরও সহজ করা হবে জানিয়ে ভারতের সরকারপ্রধান বলেন, ওড়াকান্দি হচ্ছে বাংলাদেশ-ভারতের আত্মিক সম্পর্কের তীর্থভূমি।

এর আগে মতুয়া সম্প্রদায়ের প্রাণপুরুষ হরিচাঁদ ঠাকুরের মন্দিরে পূজা অর্চনা করেন ভারতের প্রধানমন্ত্রী। পরে মতবিনিময় সভায় যোগ দেন তিনি।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে যোগ দিতে গতকাল বাংলাদেশে আসা নরেন্দ্র মোদি শনিবার সকালে সাতক্ষীরার শ্যামনগর উপজেলার ঈশ্বরীপুর গ্রামের যশোরেশ্বরী কালীমন্দিরে পূজা-প্রার্থনা করেন। এরপর যান গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায়। সেখানে গিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে শ্রদ্ধা নিবেদন করেন এবং বঙ্গবন্ধুর সমাধিসৌধ কমপ্লেক্স পরিদর্শন করেন। এরপর বঙ্গবন্ধু ভবনের পাশে একটি বকুল গাছের চারা রোপণ করেন তিনি। এরপর চলে যান কাশিয়ানির ওড়াকান্দিতে।

দুপুরে ঢাকায় ফেরার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তাঁর কার্যালয়ে আনুষ্ঠানিক আলোচনা করবেন মোদি। সবশেষে বঙ্গভবনে যাবেন নরেন্দ্র মোদি। সন্ধ্যায় সেখানে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে ঢাকা ছেড়ে যাবেন ভারতের সরকারপ্রধান।


© স্বত্ব ২০২০ | About-US | Privacy-PolicyContact