আজ বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০৫:৩৮ অপরাহ্ন

Logo
সংবাদ শিরোনাম:
দেশে করোনা একদিনে মৃত্যু ৯৬জনের, এনিয়ে মৃতের সংখ্যা ৯৯৮৭জন লক্ষ্মীপুর-ভোলা নৌ-রুটে ফেরী চলাচল ব্যাহত, দুই পাড়ে ৫শ গাড়ি পারাপারের অপেক্ষায় দেশজুড়ে সর্বাত্মক লকডাউন আজ পহেলা বৈশাখ,উৎসবহীন নতুন বছর কর্মহীন পরিবহন শ্রমিকদের মাঝে নোয়াখালী পৌরসভার উদ্যোগে খাদ্যসামগ্রী বিতরণ বৈশাখ উদযাপন ঘরেই, জীবনের মূল্যই বেশি: জাতির উদ্দেশ্যে ভাষণে প্রধানমন্ত্রী কমলনগরে সাবেক ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে গৃহবধূকে ধর্ষণ চেষ্টার অভিযোগ মহাসড়কের যানজট,ঢাকা ছাড়ছে মানুষ মূল্যবৃদ্ধির কারণে মানুষের জীবনে হাহাকার আর ত্রাহি অবস্থা বিরাজ করছে: ফখরুল বিএনপি এখন সন্ত্রাস ও গুজবনির্ভর রাজনীতির চর্চা করছে: ওবায়দুল কাদের
স্বাস্থ্যবিধি মেনে খেলাধুলা চালিয়ে যাওয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী

স্বাস্থ্যবিধি মেনে খেলাধুলা চালিয়ে যাওয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক:

করোনা সংক্রমণের এমন পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে খেলাধুলা চালিয়ে যাওয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী বলেছেন, ‘আমাদের এই আয়োজনটা ছিল মুজিব শতবর্ষ উপলক্ষে ২০২০ সালে। করোনার কারণে হঠাৎ তখন স্থগিত করে এবার আয়োজন করছি। যদিও আবার নতুন করে করোনা দেখা দিয়েছি। আমি চাইবো সকলে স্বাস্থ্য সুরক্ষার দিকটা নজরে রেখে, সমস্ত খেলা নিশ্চিত করবেন।

বৃহস্পতিবার সন্ধ্যা ৭টা ৪২ মিনিটে বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসের উদ্বোধন করার সময় তিনি এই আহ্বান জানান। গণভবন থেকে ভার্চুয়ালি অনুষ্ঠানে যোগ দেন প্রধানমন্ত্রী।

অনুষ্ঠানে আগামীতে অলিম্পিক গেমস বিশ্বের যেখানেই হবে বাংলাদেশের পক্ষ থেকে যেন সেখানে অংশগ্রহণ করতে পারে সেজন্য নিজেদের খেলোয়াড়দের উপযুক্ত করে গড়ে তুলতে হবে বলে জানান বঙ্গবন্ধুকন্যা। এজন্য আন্তর্জাতিক মানের ট্রেনিংয়ের ব্যবস্থাও করা হবে বলে জানান তিনি।

টুঙ্গিপাড়া থেকে মশাল প্রজ্বলন করায় প্রধানমন্ত্রী বেশ খুশি। এজন্য গেমস আয়োজকদের ধন্যবাদ জানিয়ে সরকারপ্রধান বলেন, যে মাটিতে বঙ্গবন্ধু জন্মগ্রহণ করেছিলেন এবং যে মাটিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঘুমিয়ে আছেন সেখান থেকেই বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমসের মশাল প্রজ্জ্বলিত করে ঢাকায় আনা হয়। সেজন্য আমি সবাইকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

শেখ হাসিনা বলেন, যেকোনো দেশকে উন্নত হতে হলে সব দিকেই উন্নতি করা দরকার। আমাদের শিশু থেকে শুরু করে যুবক, তরুণ সবার জন্য খেলাধুলা একান্তভাবে অপরিহার্য। খেলাধুলার প্রতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সবসময় আন্তরিকতা ছিল। তিনি সবসময় উৎসাহিত করতেন। তিনি নিজে খেলতেন, আমার দাদাও খেলতেন। আমার ভাইয়েরাও খেলতেন।

বঙ্গবন্ধুকন্যা বলেন, সব ধরনের খেলাধুলার দিকে আমরা নজর দিয়েছি। এমনকি দেশীয় যে খেলাগুলো সেগুলোকেও আমরা বাদ দেইনি। আমরা সারাদেশের প্রত্যেকটা উপজেলায় একটা করে স্টেডিয়াম বা খেলার মাঠ করে দিয়েছি। এসব মাঠে সব ধরনের খেলা যেন হতে পারে তার জন্য আমরা যথাযথ ব্যবস্থা নিচ্ছি এবং ট্রেনিংয়ের ব্যবস্থা করেছি।

৮ বছর আগে ২০১৭ সালে সর্বশেষ বাংলাদেশ গেমস হয়েছিল। এর মধ্যে দিয়ে ভাঙল দীর্ঘদিনের অচলায়তন। আজ থেকে শুরু হওয়া বাংলাদেশ গেমসের এই আসর চলবে ১০ এপ্রিল পর্যন্ত। একযোগে আট বিভাগের ২৯টি ভেন্যুতে চলবে খেলা। ৩১টি খেলায় মোট ইভেন্ট সংখ্যা ৩৭৮টি। ১২৭১টি পদকের জন্য লড়বেন প্রায় ৮ হাজার খেলোয়াড়।


© স্বত্ব ২০২০ | About-US | Privacy-PolicyContact