আজ শনিবার, ১০ এপ্রিল ২০২১, ০৯:৩৭ পূর্বাহ্ন

Logo
লক্ষ্মীপুরে মাঝ নদীতে ফেরিতে আগুন, পুড়ে গেল ৮টি পণ্যবাহী ট্রাক

লক্ষ্মীপুরে মাঝ নদীতে ফেরিতে আগুন, পুড়ে গেল ৮টি পণ্যবাহী ট্রাক

লক্ষ্মীপুর প্রতিনিধি:
লক্ষ্মীপুরের মেঘনা নদীতে কলমিলতা নামে একটি ফেরিতে অগ্নিকান্ডে ৮টি পণ্যবাহী ট্রাক ও একটি পিকআপ ভ্যান পুড়ে গেছে। বৃহস্পতিবার (৮ এপ্রিল) ভোরে লক্ষ্মীপুরের মতিরহাট এলাকার মেঘনা নদীতে এ ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও নৌ পুলিশ এসে এক ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে।

ক্ষতিগ্রস্থ ট্রাকের ড্রাইভার মোঃ হোসেনসহ ফেরীতে থাকা লোকজন জানায়, বৃহস্পতিবার ভোররাতে ভোলার উদ্দেশ্যে লক্ষ্মীপুরের মজুচৌধুরী ঘাট থেকে পণ্যবাহী ট্রাক ও পিকআপ নিয়ে রওনা দেয় কলমিলতা নামে একটি ফেরি। ভোরে ফেরিটি মতিরহাট ও ভোলার চর সীমানার মাঝামাঝি মেঘনা নদী দিয়ে যাওয়ার সময় ফেরিতে থাকা একটি ককসিটের পিকআপ ভ্যান থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে জানায় সংশ্লিষ্টরা। এতে মুহুর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে। এ সময় ওই ফেরির স্টাফ, পণ্যবাহী ট্রাক ও পিকআপের ড্রাইভার-হেলপাররা ফেরির সামনের দিকে নিরাপদে অবস্থান নেয়। এসময় ফেরিতে থাকা লোকজন আগুন নিয়ন্ত্রনের চেষ্টা করে। ফেরি থাকা অর্ধশত যাত্রী ও গাড়ী চালকরা নদীতে ঝাপিয়ে ও জেলেদের নৌকার ভোলায় ইলিশায় তিরে উঠে।

বিআইডব্লিউটিসি’র ভোলা ও লক্ষ্মীপুর ম্যানেজার পারভেজ হোসেন ও মো. কাউছার জানান, অগ্নিকান্ডের খবর পেয়ে অপর একটি ফেরিতে করে ফায়ার সার্ভিস কর্মীরা গিয়ে আগুন নিয়ন্ত্রণে এনেছে। এখন ফেরিটি লক্ষ্মীপুরের মেঘনা নদীর মতিরহাট এলাকার গুনগুনিয়া চরে নোঙ্গর করা আছে। ক্ষয়ক্ষতির পরিমাণ সম্পর্কে তাৎক্ষণিকভাবে কিছুই জানাতে পারেননি তিনি।

ভোলার ইলিশা ও মজুচৌধুরীরহাট নৌ পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ (ওসি) সুজন পাল ও মো. জাহাঙ্গীর আলম জানান, লক্ষ্মীপুরের মজুচৌধুরী ঘাট থেকে মালবাহী ট্রাক ও পিকআপ ভ্যান নিয়ে ভোলার ইলিশা ঘাট যাচ্ছিলে ফেরিটি। লক্ষ্মীপুরের মতিরহাট ও ভোলার চর সীমানার মাঝামাঝি মেঘনা নদীতে আসলে ফেরিটির পিছনে একটি ট্রাকে আগুন লেগে যায়।


© স্বত্ব ২০২০ | About-US | Privacy-PolicyContact