আজ বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ১১:০৮ পূর্বাহ্ন

Logo
সংবাদ শিরোনাম:
আসন্ন মহামারিটি ধ্বংসাত্মক হবে বলে বিশ্ববাসীকে সতর্ক করেছেন প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রীর ঈদ উপহার পেল লক্ষ্মীপুরে ২৯ হাজার হতদরিদ্র পরিবার দূনীর্তির অভিযোগ প্রমানিত না হওয়ায় লক্ষ্মীপুরে রামগতি উপজেলা চেয়ারম্যান পূর্নবহাল লক্ষ্মীপুরে জমে উঠেছে ঈদ বাজার,স্বাস্থ্যবিধি মানছেনা ক্রেতা-বিক্রেতা লক্ষ্মীপুরে থানার ওসির কাছে মাদক ব্যবসা না করার প্রতিশ্রুতি,ফুল দিয়ে বরণ লক্ষ্মীপুরে আশ্রয়নকেন্দ্র অগ্নিকান্ডে পুড়ে গেছে ৮টি ঘর লক্ষ্মীপুরে সড়ক দূর্ঘটনা যুবলীগ নেতা নিহত,আহত-এক স্বাস্থ্যবিধি মনে চলুন,সরকার আপনাদের পাশে আছে: প্রধানমন্ত্রী লক্ষ্মীপুরে বাস চালুর দাবিতে বিক্ষোভ লক্ষ্মীপুরে চিরনিদ্রায় সাংবাদিক ফয়সল
লক্ষ্মীপুরে লকডাউন মানা হচ্ছেনা, স্বাস্থ্যবিধির বালাই নেই

লক্ষ্মীপুরে লকডাউন মানা হচ্ছেনা, স্বাস্থ্যবিধির বালাই নেই

নিজস্ব প্রতিবেদক:
লক্ষ্মীপুরে লকডাউন না মেনে গন পরিবহন ছাড়া চলছে সব যান চলাচল। মানা হচ্চেনা স্বাস্থ্যবিধি। লক্ষ্মীপুর পৌরসভা ও প্রত্যেকটি উপজেলার প্রতিটি বাজারে রয়েছে উপচেপড়া ভিড়। কাঁচাবাজার অন্যত্রে নিয়ে যাওয়ার কথা থাকলেও তা নেয়া হয়নি। এছাড়া চলাচল করছে সিএনজি,অটোরিক্রা ও ট্রাকসহ ছোট যানবাহনগুলো।
কেউ মানছেনা লকডাউন। যে যার মত করে ঘুরাফিরা করছে। স্বাস্থ্যবিধি মেনে চলার বাধ্যবাধকতা থাকলেও বেশির ভাগ মানুষের মুখে নেই মাস্ক। এতে করে করোনা সংক্রমন বাড়ছে হুহু করে। তবে স্বাস্থ্যবিধি না মানলে করোনার সংক্রমন কমানোর সম্ভব না নাই বলে জানিয়েছে জেলা স্বাস্থ্যবিভাগ।

স্থানীয়রা জানায়, লকডাউন যে উদ্দেশ্যে দেয়া হয়েছে। তা বাস্তবায়ন হচ্ছেনা। পাশাপাশি প্রশাসনের কঠোর নজরদারীর কথা থাকলেও তা নেই। সবাই দায়সারা ভাবে দায়িত্ব পালন করছে। এতে করোনার প্রকোপ বাড়চে কয়েকগুন। দ্রুত লকডাউনের যে কার্যক্রম তা বাস্তবায়নের দাবী জানান স্থানীয়রা।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জসিম উদ্দিন ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুম বলেন, লকডাউন বাস্তবায়ন করতে কঠোর অবস্থানে রয়েছে প্রশাসন। যারা লকডাউন অমান্য করছে, ইতিমধ্যে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে। এছাড়া শহরের ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত রয়েছে।

জেলা সিভিল সার্জন ডা: আবদুল গফ্ফার জানান, লকডাউন বাস্তবায়ন করতে পুলিশ ও প্রশাসনকে আরো কঠোর হতে হবে। এছাড়া সবাইকে স্বাস্থ্যবিধি মেনে ও মুখে মাস্ক পরে ঘর থেকে বের হতে হবে। স্বাস্থ্যবিধি না মানলে করোনার সংক্রমন আরো বাড়বে। তাই সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দিয়েছেন জেলা স্বাস্থ্যবিভাগের এ কর্মকর্তা।


© স্বত্ব ২০২০ | About-US | Privacy-PolicyContact