আজ শুক্রবার, ০৭ মে ২০২১, ০৫:৪৩ অপরাহ্ন

Logo
সংবাদ শিরোনাম:
স্পুটনিক ভি ১ ডোজই যথেষ্ট: দাবি রাশিয়ার লক্ষ্মীপুরে ব্যাক্তি উদ্যোগে ৭ দিনের খাবার পেল ২ হাজার পরিবার আসন্ন মহামারিটি ধ্বংসাত্মক হবে বলে বিশ্ববাসীকে সতর্ক করেছেন প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রীর ঈদ উপহার পেল লক্ষ্মীপুরে ২৯ হাজার হতদরিদ্র পরিবার দূনীর্তির অভিযোগ প্রমানিত না হওয়ায় লক্ষ্মীপুরে রামগতি উপজেলা চেয়ারম্যান পূর্নবহাল লক্ষ্মীপুরে জমে উঠেছে ঈদ বাজার,স্বাস্থ্যবিধি মানছেনা ক্রেতা-বিক্রেতা লক্ষ্মীপুরে থানার ওসির কাছে মাদক ব্যবসা না করার প্রতিশ্রুতি,ফুল দিয়ে বরণ লক্ষ্মীপুরে আশ্রয়নকেন্দ্র অগ্নিকান্ডে পুড়ে গেছে ৮টি ঘর লক্ষ্মীপুরে সড়ক দূর্ঘটনা যুবলীগ নেতা নিহত,আহত-এক স্বাস্থ্যবিধি মনে চলুন,সরকার আপনাদের পাশে আছে: প্রধানমন্ত্রী
লকডাউন না মানায় লক্ষ্মীপুরে ২৪৬জনকে জরিমানা, বিভিন্ন সংগঠনের মাস্ক বিতরন

লকডাউন না মানায় লক্ষ্মীপুরে ২৪৬জনকে জরিমানা, বিভিন্ন সংগঠনের মাস্ক বিতরন

নিজস্ব প্রতিবেদক:
লক্ষ্মীপুরে লকডাউন না মানায় ১৭জনকে জরিমানা করেছে ভ্রামাম্যান আদালত। মঙ্গলবার বিকেলে শহরের বাগবাড়িতে এ জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রাজিব হোসেনের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত এ অভিযান চালায়। এসময় দোকান খোলা রাখা ও মুখে মাস্ক না পরার অপরাধে ১৭জনকে অর্থদন্ড করা হয়।

এ নিয়ে গত সাতদিনে লক্ষ্মীপুর সদর,রায়পুর,রামগঞ্জ,রামগতি ও কমলনগর উপজেলার বিভিন্ন হাট-বাজারে অভিযান চালিয়ে একই অপরাধে ২৪৬জনের ১ লাখ ২৩ হাজার টাকা জরিমানা করা হয়।

কিন্তু এরপরও মানা হচ্চেনা স্বাস্থ্যবিধি। লকডাউন না মেনে গন পরিবহন ছাড়া চলছে সব যান চলাচল। লক্ষ্মীপুর পৌরসভা ও প্রত্যেকটি উপজেলার প্রতিটি বাজারে রয়েছে উপচেপড়া ভিড়। কাঁচাবাজার অন্যত্রে নিয়ে যাওয়ার কথা থাকলেও তা নেয়া হয়নি।

এতে করে করোনা সংক্রমন বাড়ছে হুহু করে। এদিকে গত ২৪ ঘন্টায় লক্ষ্মীপুরে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৩৩জন। এর মধ্যে সদরে ২২জ, রামগঞ্জে ৭, রায়পুরে ৩ ও কমলনগরে একজন আক্রান্ত হয়েছে। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা ২ হাজার ৬শ ৯০জন। করোনা আক্রান্ত হয়ে মারা গেছে ৪৯জন। আর উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছে ৮০ জনের।

এ দিকে আইনশৃংখলা বাহিনী,জেলা,উপজেলা প্রশাসন ও বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে মাস্ক ও স্যানিটাইজার বিতরন অব্যাহত রাখা হয়েছে।

গত কয়েকদিন ধরে জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও লক্ষ্মীপুর -২ রায়পুর আসনের উপ-নির্বাচনে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী এডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন, জেলাযুবলীগের সভাপতি ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম সালাউদ্দিন টিপুর উদ্যোগে নেতাকর্মীরা শহরের বিভিন্ন স্থানে নানা পেশার মানুষের মুখে মাস্ক পরিয়ে দেন ও বিতরন করেন। অপরদিকে জেলা বনিক সমিতির সাধারন সম্পাদক আবুল কালাম আজাদের নেতৃত্বে  মাস্ক বিতরন করেন।

পাশাপাশি একই কার্যক্রম করে যাচ্ছেন সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো জসিম উদ্দিন ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুমের নেতৃত্বে আইনশৃংখলা বাহিনী ও উপজেলা প্রশাসন।

এ দিকে বুধবার সকালে কেমিস্টস এন্ড ডাগিস্টস লক্ষ্মীপুর জেলা কমিটির উদ্যোগে সড়কে মাস্ক না পড়ে চলাচলকারী শ্রমজীবি,খেটে খাওয়া ও অসহায় মানুষকে মাস্ক পরিয়ে দেন ও স্যানিটাইজার বিতরন করেন। এসময় উপস্থিত ছিলেন, জেলা কমিটির সিনিয়র সহ সভাপতি রাজু হাওলাদার, বাবু প্রীতিলাল মজুমদার ও বাবু বিণয় ভূষন দেবনাথ কাকন প্রমুখ।

কেমিস্টস এন্ড ডাগিস্টস লক্ষ্মীপুর জেলা কমিটির সিনিয়র সহ-সভাপতি রাজু হাওলাদার জানান, সংগঠনের উদ্যোগে শহরের বিভিন্ন স্থানে শ্রমজীবিদের মধ্যে মাস্ক ও স্যানিটাইজার বিতরন করা হয়েছে। এটি অব্যাহত রাখার ঘোষনা দেন তিনি। পাশাপাশি সবাই যদি স্বাস্থ্যবিধি মেনে চলে,তাহলে করোনার সংক্রমন কমে আসবে বলে মনে করেন তিনি।

 

জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রাজিব হোসেন বলেন, লকডাউন ও সরকারের নির্দেশনা না মানার কারনে ১৭জনকে জরিমানা করা হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে। সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশও দেন এ কর্মকর্তা।

জেলা সিভিল সার্জন ডা; আবদুর গফ্ফার জানান, স্বাস্থ্যবিধি না মানলে করোনার সংক্রমন কমানোর সম্ভবনা নাই। প্রতিনিয়ত বেড়ে চলছে করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যা। সবাইকে স্বাস্থ্যবিধি ও সরকারের নির্দেশনা মেনে চলতে পরামর্শ দেন তিনি।


© স্বত্ব ২০২০ | About-US | Privacy-PolicyContact