আজ সোমবার, ০৩ মে ২০২১, ০৭:১৩ অপরাহ্ন

Logo
সংবাদ শিরোনাম:
লক্ষ্মীপুরে জমে উঠেছে ঈদ বাজার,স্বাস্থ্যবিধি মানছেনা ক্রেতা-বিক্রেতা লক্ষ্মীপুরে থানার ওসির কাছে মাদক ব্যবসা না করার প্রতিশ্রুতি,ফুল দিয়ে বরণ লক্ষ্মীপুরে আশ্রয়নকেন্দ্র অগ্নিকান্ডে পুড়ে গেছে ৮টি ঘর লক্ষ্মীপুরে সড়ক দূর্ঘটনা যুবলীগ নেতা নিহত,আহত-এক স্বাস্থ্যবিধি মনে চলুন,সরকার আপনাদের পাশে আছে: প্রধানমন্ত্রী লক্ষ্মীপুরে বাস চালুর দাবিতে বিক্ষোভ লক্ষ্মীপুরে চিরনিদ্রায় সাংবাদিক ফয়সল নিষেধাজ্ঞার দুই মাস পর মেঘনায় মাছ ধরতে গিয়ে খালি হাতে ফিরছে জেলেরা লক্ষ্মীপুরে হতদরিদ্রদের মাঝে ঈদ উপহার দিলেন পৌর মেয়র লক্ষ্মীপুর প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে মেয়র প্রার্থী মাসুম ভূঁইয়ার ইফতার
লক্ষ্মীপুরে গ্রামাঞ্চলের হাট-বাজারে মানা হচ্চেনা স্বাস্থ্যবিধি,উপচেপড়া ভিড়

লক্ষ্মীপুরে গ্রামাঞ্চলের হাট-বাজারে মানা হচ্চেনা স্বাস্থ্যবিধি,উপচেপড়া ভিড়

নিজস্ব প্রতিবেদক:

লক্ষ্মীপুরে শহরের পাশাপাশি গ্রামাঞ্চলের প্রতিটি হাট বাজারে রয়েছে উপচেপড়া ভিড়। সকাল ৯টা থেকে বিকেল তিনটায় পর্যন্ত কাঁচাবাজার খোলার নিয়ম। কিন্তু সে নিয়ম ভঙ্গে করে যে যার মতো বাজার খুলে বসছে। কেউ মানছেনা স্বাস্থ্যবিধি।

স্বাস্থ্যবিধি মেনে ও সচেতনতা বৃদ্ধিতে প্রশাসনের পক্ষ থেকে মাইকিং ও লিফলেটসহ বিভিন্ন কর্মসুচি পালন করলেও কেউ তা মানছে না। প্রতিটি হাট-বাজারে সামাজিক দূরত্ব বজায় রেখে কেনা-কাটার কথা রয়েছে। কিন্তু বাস্তবে তা উল্টো চিত্র। সচেতনতা বলতে মোটেই নেই।

কাঁচাবাজার থেকে শুরু করে মাছ বাজার পর্যন্ত ক্রেতা-বিক্রেতার উপস্থিতি চোখের পড়ার মত। এসব ক্ষেত্রে বেশিরভাগ মানুষের মুখে নেই মাস্ক। এছাড়া শহর থেকে কাঁচাবাজার অন্যত্রে সরিয়ে নিয়ে যাওয়ার কথা থাকলেও তা নেয়া হয়নি। তবে সচেতনতা নিয়ে ক্রেতা ও বিক্রেতা একে অপরকে দুষছেন।

জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রাজিব হোসেন বলছেন, সরকারের নির্দেশনা না মানায় প্রতিনিয়ত ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হচ্ছে। ইতিমধ্যে বেশ কয়েকজনকে জরিমানা করা হয়েছে। এটি চলমান থাকবে।


© স্বত্ব ২০২০ | About-US | Privacy-PolicyContact