আজ বুধবার, ২১ Jul ২০২১, ০৭:৫০ পূর্বাহ্ন

Logo
লক্ষ্মীপুরে দুই আম ব্যবসায়ীর দেহে ভারতীয় ভেরিয়েন্ট করোনার ধরন শনাক্ত

লক্ষ্মীপুরে দুই আম ব্যবসায়ীর দেহে ভারতীয় ভেরিয়েন্ট করোনার ধরন শনাক্ত

নিজস্ব প্রতিবেদক:
করোনার ঝুঁকিতে থাকা লক্ষ্মীপুরে এবার দুই আম ব্যবসায়ীর শরীরে ভারতীয় ভেরিয়েন্ট করোনার ধরন শনাক্ত হয়েছে বলে জানিয়েছেন জেলা সিভিল সার্জন ডা: আবদুল গফ্ফার। আজ সোমবার সকালে এ তথ্য নিশ্চিত করেন জেলা সিভিল সার্জন।

তিনি জানান, ওই দুই ব্যাক্তি লক্ষ্মীপুরে আমের ব্যবসা করে আসছেন। গত কয়েকদিন আগে চাপাইনবাবগঞ্জ থেকে তারা আম আনেন। এরপর অসুস্থ্য হলে তাদের স্যাম্পল নিলে করোনা পজেটিভ আসে। বর্তমানে তাদের দুইজনের অবস্থায় খারাপ হওয়ায় ঢাকা মেডিকেলে পাঠানো হয়েছে। এছাড়া তাদের দুইজনের স্যাম্পল পরীক্ষার জন্য রোগতত্ত্ব,রোগ নিয়ন্ত্রন ও গবেষনা ইনস্টিটিউট(আইইসিসিআর) পাঠানো হয়েছে। স্বাস্থ্যবিধি না মানলে করোনা সংক্রমন আরো বহুগুন বাড়ার আশংকা করছেন জেলা স্বাস্থ্যবিভাগ। তাই সবাইকে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দিয়েছেন জেলা স্বাস্থ্যবিভাগ।


এ দিকে প্রতিনিয়ত বাড়ছে করোনা সংক্রমন। গত ২৪ ঘন্টায় ৯জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ৩০৭৩জন। করোনা আক্রান্ত হয়ে মারা গেছে ৫৪জন। এছাড়া উপসর্গ নিয়ে মারা গেছে আরো ৮০জন। এখন পর্যন্ত করোনা শনাক্তের হার জেলায় প্রায় ১৭%।


© স্বত্ব ২০২০ | About-US | Privacy-PolicyContact