আজ শনিবার, ২৪ Jul ২০২১, ০৬:১২ পূর্বাহ্ন

Logo
বিএনপি আসলে ভালো হতো, নির্বাচনে কোন অনিয়ম হলে ভোট বন্ধ হবে : সিইসি

বিএনপি আসলে ভালো হতো, নির্বাচনে কোন অনিয়ম হলে ভোট বন্ধ হবে : সিইসি

লক্ষ্মীপুর প্রতিনিধি
নিবার্চনে বিএনপি আসলে ভালো হতো মন্তব্য করে প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা বলেছেন, কোন রাজনৈতিক দল নির্বাচনে অংশ গ্রহন করবে? কি করবে না? সেটা তাদের নিজস্ব ব্যাপার। নির্বাচন নির্বাচনের মত হবে। নির্বাচন কমিশনের কাজ হচ্ছে ম্যানেজমেন্ট করা। এখনো কারা প্রার্থী দিবে, কোন রাজনৈতিক দল নির্বাচনে আসবে, এখানে নির্বাচন কমিশনের কিছু করার নেই।
আজ বুধবার দুপুরে লক্ষ্মীপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মো. আনোয়ার হোছাইন আকন্দের সভাপতিত্বে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।
ইভিএমে ভোট গ্রহনকে ক্রুটিপূর্ণ ও চালেঞ্জ করে সিইসি আরো বলেন, ইভিএম পদ্ধতির মাধ্যমে ভোট গ্রহন সুন্দর ও জাল ভোট হয়না। এখন পর্যন্ত কোন বৈজ্ঞানিক ইভিএমে ক্রুটি ধরতে পারেনি। ইভিএমে ভোট গ্রহন সবচেয়ে নিরাপদ বলে দাবী করেন তিনি। পাশাপশি অবাধ,সুষ্ঠ ও শান্তিপূর্ণ ভোট গ্রহনে করতে নির্বাচন কমিশনের সকল প্রস্তুুতি সম্পন্ন। কোন কেন্দ্রে অনিয়ম হলে ভোট গ্রহন বন্ধ বা স্থগিত করা হবে বলে হুশিয়ারী দেন তিনি।

প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা আরো বলেন,এনআইডি কার্ড স্বরাষ্ট্রমন্ত্রনালয়ে হস্তান্তর করা ঠিক হবেনা। এ বিষয়ে তার কোন সমর্থন নেই। নির্বাচন স্ষ্ঠু ও শান্তিপূর্ন করতে সাংবাদিকদের ভূমিকা কোন অংশে কম নয়। তাই নির্বাচন সুষ্ঠ করতে সাংবাদিকদের কমিশনকে সহযোগিতা করার আহবান জানান তিনি।
২১ জুন লক্ষ্মীপুর-২ আসনের উপ-নির্বাচনে প্রিজাইডিং অফিসারদের সাথে দিক নির্দেশনা মূলক সভা করেন তিনি। পরে বিকেলে নির্বাচনী কাজে নিয়োজিত সকল কর্মকর্তাদের সাথে আইনশৃংখলা একটি সভায় অংশ নেন প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা। এছাড়া রামগতি ও কমলনগর উপজেলার ৬টি ইউনিয়নে একই দিন ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।
এ সময় নির্বাচন কমিশনের উপ-পরিচালক আইডিইএ ব্রিগেডিয়ার জেনারেল আবুল কাশেম মো. ফজলুল কাদের, নির্বাচন কমিশনের যুগ্ম-সচিব ফরহাদ আহম্মেদ, পুলিশ সুপার ড.এইেচএম কামরুজ্জামান,কুমিল্লা আঞ্চলিক নির্বাচ কর্মকর্তা মো দুলাল তালুকদারসহ জেলা ও উপজেলা পর্যায়ের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা এবং জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন


© স্বত্ব ২০২০ | About-US | Privacy-PolicyContact