আজ শুক্রবার, ২৩ Jul ২০২১, ০১:৩৩ অপরাহ্ন

Logo
আলোচিত ইসলামি বক্তা ত্ব-হা ব্যক্তিগত কারণে আত্মগোপনে ছিলেন: পুলিশ

আলোচিত ইসলামি বক্তা ত্ব-হা ব্যক্তিগত কারণে আত্মগোপনে ছিলেন: পুলিশ

নিজস্ব প্রতিবেদক:

আলোচিত ইসলামি বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনানসহ চারজন ব্যক্তিগত কারণে আত্মগোপনে ছিলেন গাইবান্ধার ত্রিমোহনী এলাকার বন্ধু শিহাবের বাসায়। আজ শুক্রবার বিকেলে পৌনে পাঁচটায় রংপুর মহানগর গোয়েন্দা পুলিশ কার্যালয়ের ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন মহানগর পুলিশের উপকমিশনার (অপরাধ) আবু মারুফ হোসেন।

পারিবারিক কারণে গাইবান্ধায় এক বন্ধুর বাড়িতে আত্মগোপনে ছিলেন ইসলামি বক্তা আবু ত্ব-হা মোহাম্মদ আদনানসহ চারজন। শুক্রবার বিকালে পৌনে পাঁচটায় রংপুর মহানগর গোয়েন্দা পুলিশ কার্যালয়ের ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন মহানগর পুলিশের উপকমিশনার (অপরাধ) আবু মারুফ হোসেন।

রংপুর মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার আবু মারুফ জানান, কয়েকদিন ধরে গণমাধ্যমে তার নিখোঁজ থাকার তথ্য প্রচার হওয়ায় আবু ত্ব-হা নিজেই ফেরত এসেছেন। জিজ্ঞাসাবাদে কেবল পারিবারিক কারণে আত্মগোপনে থাকার কথা জানিয়েছেন উল্লেখ করে পুলিশ জানায়, আরো তথ্য জানতে আবু ত্ব-হাকে আপাতত পুলিশের হেফাজতে রাখা হবে। এছাড়া, আবু ত্ব-হার সাথে নিখোঁজ বাকি তিনজনও নিজ নিজ বাড়িতে ফিরেছেন বলে জানিয়েছে পুলিশ।

গত ১০ জুন রংপুর থেকে ঢাকা যাচ্ছিলেন আবু ত্ব-হা মোহাম্মদ আদনান। এরপর থেকে তাকে খুঁজে পাওয়া যাচ্ছিল না। পরদিনই কোতয়ালি থানায় সাধারণ ডায়েরি করেন আবু ত্ব-হার মা। ৮ দিন পর আজ দুপুর ১২টায় রংপুরে শ্বশুর বাড়িতে আসেন আবু ত্ব-হা।

১০ জুন রাত থেকে নিখোঁজ ছিলেন আবু ত্ব-হা আদনান। তার মা রংপুর কোতোয়ালি থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। নিখোঁজের আট দিন পর পাওয়া গেল তাকে। তিনি সপরিবার রংপুর শহরে থাকেন। ত্ব-হার মা জানান, ১০ জুন বৃহস্পতিবার ঢাকার একটি মসজিদে খুতবা দেয়ার উদ্দেশে রংপুর থেকে বিকেল চারটার দিকে ভাড়া করা একটি গাড়িতে ঢাকায় রওনা দেন।

সঙ্গে ছিলেন তার দুই সঙ্গী আবদুল মুহিত ও ফিরোজ। এ ছাড়া গাড়িচালক হিসেবে ছিলেন আমির উদ্দিন ফয়েজ। রাত ২টা ৩৬ মিনিটে আদনানকে তার স্ত্রী ফোন দিলে তিনি বলেন, তিনি এখন ঢাকার গাবতলীতে আছেন। মুঠোফোনের চার্জও প্রায় শেষ হয়ে গেছে। এরপর থেকে আদনানসহ সবার মোবাইল ফোন বন্ধ ছিল।


© স্বত্ব ২০২০ | About-US | Privacy-PolicyContact