আজ বৃহস্পতিবার, ২২ Jul ২০২১, ০৭:৫৪ পূর্বাহ্ন

Logo
লক্ষ্মীপুরে নারীদের “স্নেহের পরশ” উদ্বোধন

লক্ষ্মীপুরে নারীদের “স্নেহের পরশ” উদ্বোধন

রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি :

লক্ষ্মীপুরের-রায়পুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স (সরকারি হাসপাতাল) এ মাতৃদুগ্ধ সেবন কক্ষ “স্নেহের পরশ” এবং মহিলাদের নামায কক্ষ “আহ্বান” এর শুভ উদ্বোধন করা হয়েছে।

সোমবার বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরীন চৌধুরীর বাস্তবায়নে উদ্বোধন করেন জেলা প্রশাসক মোঃ আনোয়ার হোছাইন আকন্দ।

এসময় উপস্থিত ছিলেন, সিভিল সার্জন আবদুল গাফ্ফার চৌধুরী, মেয়র গিয়াস উদ্দিন রুবেল ভাট, উপজেলা ভাইস চেয়ারম্যান এডঃ মারুফ বিন জাকারিয়া, সহকারি কমিশনার (ভূমি) আক্তার জাহান সাথী, স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার জাকির হোসেন, আরএমও ডাক্তার বাহারুল আলম প্রমূখ।

ইউএনও তার ফেইসবুক পেইজে বলেন, সরকারি হাসপাতালে প্রতিদিন অসংখ্য সেবাপ্রার্থী এসে থাকে, যাদের একাংশ হচ্ছে অসহায় মা ও শিশু। অসহায় ‘মা’ ও ‘শিশু’ এই অর্থে যে হাসপাতালে এসে অনেক মায়েরাই বাচ্চাকে খাওয়ানোর সুনির্দিষ্ট জায়গা খুঁজে পান না। কখনো সিঁড়িতে, কখনো বারান্দায়, কখনো হাসপাতালের বাইরে রাস্তায়…দাঁড়িয়ে দাঁড়িয়ে কখনো বা আধাবসা অবস্থাতেই শিশুকে দুধ খাইয়ে থাকেন। কোন একদিন হাসপাতাল পরিদর্শনকালে বিষয়টি নজরে আসায় পরবর্তীতে পরিকল্পনা করা হয় সরকারি হাসপাতালে একটি সুসজ্জিত “মাতৃদুগ্ধ সেবন কক্ষ (Breast Feeding Corner) নির্মাণের….. অসহায় এসব মা ও শিশুর জন্য।

অবশেষে করোনাকালীন অসহায় মায়েদের মুখে হাসি ফোটাঁতে এবং মা ও শিশুর স্বাস্থ্যগত দিক বিবেচনা করেই উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস এবং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার সার্বিক সহযোগিতায় বাস্তবিক অর্থেই সজ্জিত হলো কাঙ্খিত মাতৃদুগ্ধ সেবন কক্ষ “স্নেহের পরশ”। পাশাপাশি হাসপাতালে মহিলাদের নামায আদায়ের সুবিধার্থে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার অনুরোধে হাসপাতালের দোতলায় নির্মাণ করা হলো মহিলাদের নামায কক্ষ “আহ্বান”।


© স্বত্ব ২০২০ | About-US | Privacy-PolicyContact