আজ রবিবার, ১৮ Jul ২০২১, ০৮:৪১ পূর্বাহ্ন

Logo
সংবাদ শিরোনাম:
লক্ষ্মীপুরে ১৭দিনে করোনায় মৃত্যু ৭ ,আক্রান্ত ৭৭৭জন লক্ষ্মীপুরে যুবলীগ নেতা ও ইউপি চেয়ারম্যান আহসান উল্যাহ হিরন গ্রেপ্তার নভেম্বরে এসএসসি ও ডিসেম্বরে হতে পারে এইচএসসি পরীক্ষা: শিক্ষামন্ত্রী লঞ্চে যাত্রীর চাপ, স্বাস্থ্যবিধি উধাও লক্ষ্মীপুরে ৬ ইউপি চেয়ারম্যানের শপথ গ্রহন লক্ষ্মীপুরে স্বেচ্ছাসেবী সংগঠনের মাঝে অক্সিজেন সিলিন্ডার বিতরন বৃহস্পতিবার থেকে চলবে গণপরিবহন, খুলবে দোকানপাট লক্ষ্মীপুরে ‘খুঁজে খুঁজে সহায়তা পৌঁছে দিচ্ছেন সাংবাদিক জয়’ শিরোপা অবশেষে মেসির আর্জেন্টিনার ঠাকুরগাঁওয়ে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সাংবাদিক তানুকে গ্রেপ্তার,মুক্তির দাবী
গণটিকার নিবন্ধন শুরু, ৩৫ বছর হলেই পারবেন টিকা নিতে

গণটিকার নিবন্ধন শুরু, ৩৫ বছর হলেই পারবেন টিকা নিতে

অনলাইন ডেস্ক:

করোনাভাইরাস সংক্রমণ নিয়ন্ত্রণে দেশে আবারও শুরু হচ্ছে গণটিকাদান কার্যক্রম। দুই মাসের বেশি সময় পর আজ বুধবার থেকে টিকার নিবন্ধন অ্যাপ উন্মুক্ত করেছে স্বাস্থ্য অধিদপ্তর। এর আগে ৪০ বছরের বেশি বয়সীরা নিবন্ধন করতে পারতেন। তবে সরকার এবার বয়সসীমা কমিয়ে পঁয়ত্রিশোর্ধদের নিবন্ধনের সুযোগ দিয়েছে। নতুন নিবন্ধনকারীরা আগামী সপ্তাহ থেকে টিকা পাবেন বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী।

বুধবার সকাল ১০টা থেকে টিকা নিবন্ধনের জন্য সুরক্ষা অ্যাপে নিবন্ধন উন্মুক্ত করে দেয়া হয়েছে।

তথ্য ও যোগাযোগপ্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক জানিয়েছেন, স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে সিটি করপোরেশন ও উপজেলা পর্যায়ে টিকাকেন্দ্র নির্বাচন করা হয়েছে। এসব টিকাকেন্দ্র থেকে নিবন্ধনকারীরা আগামী সপ্তাহে টিকা পাবেন। সব মিলিয়ে ২২ ক্যাটাগরির ব্যক্তি নিবন্ধন করতে পারবেন। সরকার এবার ৪০ বছর থেকে বয়সসীমা কমিয়ে পঁয়ত্রিশোর্ধদের নিবন্ধনের সুযোগ দিয়েছেন। যাদের বয়স ন্যাশনাল আইডি কার্ড অনুসারে ৩৫ বছর অথবা তার বেশি, তারা নিবন্ধন করতে পারবেন। নতুন নিবন্ধনকারীরা আগামী সপ্তাহ থেকে টিকা পাবেন বলেও জানান তিনি।

এদিকে বিভিন্ন কেন্দ্রে বৃহস্পতিবারের মধ্যে টিকা পৌঁছে যাবে জানিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের সম্প্রসারিত টিকাদান কর্মসূচির (ইপিআই) পরিচালক ডা. শামসুল হক বলেন, টিকা বিতরণের জন্য স্বাস্থ্যকর্মীদের প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে। ১২টি সিটি করপোরেশনে দেয়া হবে মডার্নার টিকা। আর জেলা ও উপজেলার কেন্দ্রে দেয়া হবে চীনের উৎপাদিত সিনোর্ফামের টিকা।


© স্বত্ব ২০২০ | About-US | Privacy-PolicyContact