আজ শুক্রবার, ২৩ Jul ২০২১, ০৮:৪৪ অপরাহ্ন

Logo
কানে স্ট্যান্ডিং ওভেশন পেলো রেহানা মরিয়ম নূর

কানে স্ট্যান্ডিং ওভেশন পেলো রেহানা মরিয়ম নূর

অনলাইন ডেস্ক:

কান চলচ্চিত্র উৎসবের ৭৪ তম আসরে সম্মানজনক জায়গা পাওয়া বাংলাদেশের চলচ্চিত্র রেহানা মরিয়ম নূর প্রদর্শনীর পর স্ট্যান্ডিং ওভেশন পেয়েছে। বাংলাদেশের জন্য কানের ইতিহাসে এমন দৃশ্য বিরল।

আর দর্শকদের এই স্ট্যান্ডিং ওভেশন পেয়ে আবেগ ধরে রাখতে পারেননি ‘রেহানা মরিয়ম নূর’ এ অনবদ্য অভিনয় করা আজমেরি হক বাঁধন। আবেগে তাই কেঁদেই ফেলেন তিনি।

বাংলাদেশ সময় বুধবার বেলা ৩টা ১৫ মিনিটে ফ্রান্সের কান পালে দো ফেস্টিভ্যাল ভবনের সাল দুবুসি থিয়েটারে চলচ্চিত্রটির প্রদর্শনী শুরু হয়।

প্রায় পৌনে ২ ঘণ্টার এই চলচ্চিত্র উপভোগের পর হল ভর্তি দর্শক দাঁড়িয়ে সম্মান প্রদর্শন করেন। এসময় করতালিতে মুখরিত হয়ে ওঠে পুরো থিয়েটার। এসময় সেখানে উপস্থিত ছিলেন রেহানা মরিয়ম নূর এর পুরো টিম।

চলচ্চিত্রটি নির্মাণের পাশাপাশি এর চিত্রনাট্য নির্মাণ ও সম্পাদনা করেছেন আবদুল্লাহ মোহাম্মদ সাদ। আর এর প্রধান চরিত্রে অভিনয় করেছেন আজমেরি হক বাঁধন।

বাঁধন জানান, এই সম্মান শুধু ‘রেহানা মরিয়ম নূর’ এর সঙ্গে জড়িতদের একার সম্মান নয়। এটা পুরো বাংলাদেশের সম্মান। তার ভাষায়, ‘এ কৃতিত্ব হচ্ছে আমার পরিচালকের আর আমার টিমের। এটি আসলে আমাদের একার কারো না। এটি সবার জন্য ছিল। সবার কষ্টের ফল আজকে এখানে এসে পৌঁছেছে।’

কান চলচ্চিত্র উৎসবের ‘আঁ সার্তে রিগা’ ক্যাটাগরির প্রথম সিনেমা ‘রেহানা মরিয়ম নূর’ সবার বিশেষ নজরে প্রথম থেকেই ছিল। প্রদর্শনীর পর প্রশংসা এবং ভালোবাসা দুটিই পেয়েছে ‘রেহানা মরিয়ম নূর’।রেহানা মরিয়ম নূর আজও বাংলাদেশ সময় দুপুর সাড়ে ১২টায় আবারও প্রদর্শিত হওয়ার কথা রয়েছে।

সুত্র-ইনডিপেনডেন্ট টিভি


© স্বত্ব ২০২০ | About-US | Privacy-PolicyContact