আজ মঙ্গলবার, ২০ Jul ২০২১, ০২:৪০ পূর্বাহ্ন

Logo
সংবাদ শিরোনাম:
লক্ষ্মীপুরে ১৭দিনে করোনায় মৃত্যু ৭ ,আক্রান্ত ৭৭৭জন লক্ষ্মীপুরে যুবলীগ নেতা ও ইউপি চেয়ারম্যান আহসান উল্যাহ হিরন গ্রেপ্তার নভেম্বরে এসএসসি ও ডিসেম্বরে হতে পারে এইচএসসি পরীক্ষা: শিক্ষামন্ত্রী লঞ্চে যাত্রীর চাপ, স্বাস্থ্যবিধি উধাও লক্ষ্মীপুরে ৬ ইউপি চেয়ারম্যানের শপথ গ্রহন লক্ষ্মীপুরে স্বেচ্ছাসেবী সংগঠনের মাঝে অক্সিজেন সিলিন্ডার বিতরন বৃহস্পতিবার থেকে চলবে গণপরিবহন, খুলবে দোকানপাট লক্ষ্মীপুরে ‘খুঁজে খুঁজে সহায়তা পৌঁছে দিচ্ছেন সাংবাদিক জয়’ শিরোপা অবশেষে মেসির আর্জেন্টিনার ঠাকুরগাঁওয়ে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সাংবাদিক তানুকে গ্রেপ্তার,মুক্তির দাবী
এক দিনে ২১২ মৃত্যুর রেকর্ড, শনাক্ত ১১৩২৪

এক দিনে ২১২ মৃত্যুর রেকর্ড, শনাক্ত ১১৩২৪

অনলাইন ডেস্ক:

দেশে গত এক দিনে করোনাভাইরাসে মৃত্যুর নতুন রেকর্ড হয়েছে। উল্লেখিত সময়ে মারা গেছেন ২১২ জন, যা এক দিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। এ নিয়ে দেশে মৃত্যু ১৬ হাজার ছাড়াল।

এদিকে সর্বোচ্চ মৃত্যুর দিনে করোনা শনাক্ত হয়েছে আরও ১১ হাজার ৩২৪ জনের। এতে দেশে মোট শনাক্ত ১০ লাখ ছাড়িয়েছে।

শুক্রবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তি থেকে এসব তথ্য জানা যায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৩৬ হাজার ৫৮৬টি নমুনা পরীক্ষায় ১১ হাজার ৩২৪ জন শনাক্ত হন, যাতে শনাক্তের হার ৩০.৯৫ শতাংশ। এ নিয়ে মোট শনাক্ত ১০ লাখ ৫৪৩ জন। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৪ দশমিক ৪৯ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তর আরও জানায়, গত এক দিনে যারা মারা গেছেন তাদের মধ্যে ১১৯ জন পুরুষ এবং ৯৩ জন নারী। নতুন মৃতদের মধ্যে ৭৯ জনই খুলনার। এছাড়া ঢাকার ৫৩, চট্টগ্রামে ২৬, রাজশাহীতে ২৩, বরিশালে ৫, সিলেটে ৬, রংপুরে ১২ এবং ময়মনসিংহে ৮ জন মারা গেছেন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ৯০ জনের বয়স ৬০ বছরের বেশি। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের ৫৬ জন, ৪১ থেকে ৫০ বছরের ৪০ জন, ৩১ থেকে ৪০ বছরের ১৭ জন এবং ২১ থেকে ৩০ বছরের ৭ জন ও ১১ থেকে ২০ বছরের মধ্যে দু্ইজন রয়েছেন। এ নিয়ে দেশে করোনার মৃত্যুর মোট সংখ্যা দাঁড়ালো ১৬ হাজার ৪ জনে। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬ হাজার ৩৮ জন এবং এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৮ লাখ ৬২ হাজার ৩৮৪ জন।


© স্বত্ব ২০২০ | About-US | Privacy-PolicyContact