আজ মঙ্গলবার, ২০ Jul ২০২১, ০৩:৩০ অপরাহ্ন

Logo
লক্ষ্মীপুরে ১৭দিনে করোনায় মৃত্যু ৭ ,আক্রান্ত ৭৭৭জন

লক্ষ্মীপুরে ১৭দিনে করোনায় মৃত্যু ৭ ,আক্রান্ত ৭৭৭জন

নিজস্ব প্রতিবেদক:

লক্ষ্মীপুরে প্রতিনিয়ত বাড়ছে করোনায় মৃত্যু ও আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘন্টায় ২৪৫ জনের নমুনা পরীক্ষায় ৬১জনের করোনা শনাক্ত ও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ১ জুলাই থেকে ১৭ জুলাই পর্যন্ত ১৭দিনে জেলায় ২ হাজার ৭শ ৫০ জনের নমুনা পরীক্ষায় ৭৭৭জনের করোনা শনাক্ত হয়। এসময় মৃত্যু হয়েছে ৭জন। এতে করে জেলায় করোনা শনাক্তের হার ২৮:৫। এছাড়া জেলায় সর্বমোট করোনা আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৯শ ৯৮জন। এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মারা গেছে ৬০জন। উপসর্গ নিয়ে মৃত্যু হয় ১০০ জনের।

এদিকে প্রতিদিন সদর হাসপাতালসহ উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্্রগুলোর সামনে নমুনা দিতে রোগীদের ভিড় বাড়ছে। দিনদিন করোনা আক্রান্ত ও নিহতের সংখ্যা বাড়লোও সাধারন মানুষ মানছেনা স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব। যে যার মত করে ঘর থেকে বের হচ্ছে। হাট বাজারে বিভিন্ন বয়সী মানুষের ভিড় লেগে রয়েছে। বেশিরভাগ মানুষের মুখে নেই মাস্ক। স্বাস্থ্যবিধি না মানলেও করোনা সংক্রমন আরো কয়েকগুন বাড়কে বলে আশংকা করছে জেলা স্বাস্থ্যবিভাগ।

সদর হাসপাতালের করোনা ইউনিটের চিকিৎসক মো. মাজহারুল ইসলাম মাসুম জানান, গত কয়েকদিনে করোনা ইউনিটে রোগীর চাপ বাড়ছে। রোগীর চাপ বাড়ায় চিকিৎসা সেবা দিতে গিয়ে হিমশিম খেতে হচ্ছে। প্রতিটি রোগীর অক্সিজেন প্রয়োজন হয়। সাধারন মানুষ সচেতন না হলে বা স্বাস্থ্যবিধি না মানলে করোনা সংক্রমন আরো ভয়াবহ আকার ধারন করবে। তাই সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে পরামর্শ এ চিকিৎসকের।

এ ব্যাপারে জেলা সিভিল সার্জন ডা: আবদুল গফ্ফার জানান, স্বাস্থ্যবিধি না মানায় বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। করোনার প্রকাপ বাড়তে থাকায় চিকিৎসা দিতে হিমশিম খেতে হচ্ছে। করোনা ইউনিটের সিল খালি নেই। হাইফ্লোও অক্সিজেনের ব্যবস্থা রয়েছে। রয়েছে তিন বেডের আইসিইউ।

ইতিমধ্যে তিন বেডের আইসিইউ সুবিধা পেয়েছে অন্তত ২০০ রোগী। আরো আইসিইউ বেডের বরাদ্ধ চাওয়া হয়েছে। জেলায় করোনা শনাক্তের হার ২৮:৫। সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে জেলা স্বাস্থ্যবিভাগের পক্ষ থেকে প্রচারনা চালানো হচ্ছে।


© স্বত্ব ২০২০ | About-US | Privacy-PolicyContact