আজ মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ১১:০৫ পূর্বাহ্ন

Logo
সংবাদ শিরোনাম:
লক্ষ্মীপুরে চারসন্তানসহ মায়ের বিষপানে আত্মহত্যার চেষ্টা বসতভিটি বিক্রি না করায় মুক্তিযোদ্ধা লাঞ্চিত,প্রতিবাদে বিক্ষোভ একাদশ-দ্বাদশের ফল মিলিয়ে এইচএসসির ফলাফল লক্ষ্মীপুরে চারদিন পর দুই সন্তান ও মায়ের খোঁজ মিলেছে লক্ষ্মীপুরে নদী ভাঙ্গন রোধে বাঁধ উদ্বোধন করেছেন এমপি নুরউদ্দিন চৌধুরী নয়ন লক্ষ্মীপুরে মেঘনার ভয়াবহ ভাঙ্গনে মাটি চাপা পড়ে নিখোঁজ-১,জীবিত উদ্ধার -৩ প্রধানমন্ত্রীর জন্মদিন ঘিরে ‘থ্যাংক ইউ পিএম’ ক্যাম্পেইন ডিসেম্বরের মধ্যে আরো ১০ কোটি মানুষ টিকা পাবেন: স্বাস্থ্য সচিব লক্ষ্মীপুরে টিউবওয়েল বসাতে গিয়ে রশি ছিড়ে শ্রমিকের মৃত্যু লক্ষ্মীপুর জেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর প্রশিক্ষণার্থীর মধ্যে সনদ বিতরন
রোববার থেকে ব্যাংক লেনদেন চলবে দেড়টা পর্যন্ত

রোববার থেকে ব্যাংক লেনদেন চলবে দেড়টা পর্যন্ত

অনলাইন ডেস্ক:

ঈদের ছুটি শেষে শুক্রবার থেকে আবারও শুরু হচ্ছে কঠোর লকডাউন। এই বিধিনিষেধের মধ্যে রোববার থেকে ব্যাংকে লেনদেন চলবে সাড়ে তিন ঘণ্টা।

বাংলাদেশ ব্যাংক জানিয়েছে, ২৫শে জুলাই থেকে ব্যাংকে লেনদেন হবে সকাল ১০টা থেকে বেলা দেড়টা পর্যন্ত। তবে লেনদেন পরবর্তী অন্যান্য কাজের জন্য ৩টা পর্যন্ত ব্যাংক খোলা রাখা যাবে।

আগের মতই বিভিন্ন বিভাগে সীমিত সংখ্যক জনবল নিয়ে ব্যাংকের কার্যক্রম চালাতে বলেছে কেন্দ্রীয় ব্যাংক।

করোনাভাইরাসের বিস্তার নিয়ন্ত্রণে সরকার ঈদের পর আবারও লকডাউনের ঘোষণা দিলে বাংলাদেশ ব্যাংক গত ১৩ই জুলাই এক সার্কুলারে এই সূচি ঠিক করে দেয়।

এমনিতে সাধারণ সময়ে সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ব্যাংকে লেনদেন করা যায়। কিন্তু মহামারি শুরুর পর লকডাউনের মধ্যে খণ্ডিত সময়ে লেনদেন হচ্ছে।

বাংলাদেশ ব্যাংক জানিয়েছে, লকডাউনের মধ্যে সাপ্তাহিক ছুটি ছাড়া সবদিনেই লেনদেন হবে ব্যাংকে।

ব্যাংকগুলোর প্রিন্সিপাল শাখা ও বৈদেশিক বাণিজ্য শাখা খোলা রাখতে হবে। সমুদ্র, স্থল, বিমানবন্দর এলাকায় (পোর্ট ও কাস্টমস এলাকা) অবস্থিত ব্যাংকের শাখা/উপ-শাখা সার্বক্ষণিক খোলা থাকবে।

রাষ্ট্রায়ত্ত ব্যাংকগুলোকে প্রতিটি জেলা সদর ও উপজেলা সদরে কমপক্ষে একটি শাখা খোলা রাখতে বলা হয়েছে।

বেসরকারি ব্যাংকগুলোকে জেলা সদরে একটি এবং এর বাইরে সর্বোচ্চ দুটি শাখা খোলা রাখতে পারবে।

বিধি-নিষেধ চলাকালে যে সব শাখা বন্ধ থাকবে সে সব শাখার গ্রাহক সেবা কার্যক্রম খোলা রাখা শাখার মাধ্যমে সম্পাদনে ব্যবস্থা নিতে বলেছে কেন্দ্রীয় ব্যাংক।

লকডাউনের সময়ে এটিএম বুথগুলোতে যথেষ্ট টাকা রাখতে বলা হয়েছে ব্যাংকগুলোকে। পাশাপাশি অনলাইন ব্যাংকিং সেবা সার্বক্ষণিক চালু রাখতে বলা হয়েছে।

সরকারের ঘোষণা অনুযায়ী, আগামী ৫ই অগাস্ট পর্যন্ত এবারের বিধিনিষেধ বলবৎ থাকবে।

এ সময় গণপরিবহন বন্ধ থাকবে বলে ব্যাংকের কর্মকর্তা/কর্মচারীদের অফিসে আনা-নেয়ার জন্য সংশ্লিষ্ট ব্যাংক কর্তৃপক্ষকে ব্যবস্থা নিতে বলা হয়েছে। আর ব্যাংককর্মীদের চলাচলের সময় নিজ নিজ প্রতিষ্ঠানের পরিচয়পত্র সঙ্গে রাখতে হবে।


© স্বত্ব ২০২০ | About-US | Privacy-PolicyContact