আজ শনিবার, ১৫ জানুয়ারী ২০২২, ০২:২৩ পূর্বাহ্ন

Logo
সংবাদ শিরোনাম:
হাসপাতালে ভর্তি রোগীদের ৯০ শতাংশের বেশি গ্রাম থেকে আসা

হাসপাতালে ভর্তি রোগীদের ৯০ শতাংশের বেশি গ্রাম থেকে আসা

অনলাইন ডেস্ক:

দেশের বিভিন্ন জেলার বড় হাসপাতালগুলোতে ভর্তি হওয়া করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের ৯০ শতাংশের বেশি গ্রাম থেকে আসা বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম। শুক্রবার সকালে পাবলিক হেলথ অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের বার্ষিক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। অনুষ্ঠানে খুরশীদ আলম বলেন, সম্প্রতি তিনি ঢাকার বাইরের কয়েকটি জেলার বড় হাসপাতালগুলো পরিদর্শন করেছেন। সেখানে তিনি দেখেছেন, ভর্তি হওয়া রোগীদের ৯০ শতাংশের বেশি গ্রাম থেকে আসা।

প্রতিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা রোগীদের জন্য ১০টি করে শয্যা বরাদ্দ আছে বলে উল্লেখ করেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক। তিনি বলেন, প্রত্যেক করোনা রোগীর জন্য সেখানে অক্সিজেন সরবরাহের ব্যবস্থা আছে। কিন্তু অনেকেই এ তথ্য জানেন না। ফলে তারা শহরের বড় হাসপাতালগুলোতে ভিড় করেন।

আজকের অনুষ্ঠানে বাংলাদেশের স্বাস্থ্য খাতের ৫০ বছরের অর্জনের বিষয়ে বক্তব্য উপস্থাপন করেন ওয়াটার এইডের দক্ষিণ এশিয়ার আঞ্চলিক পরিচালক খাইরুল আলম। আর করোনা মহামারি মোকাবিলার চ্যালেঞ্জের বিষয়ে বক্তব্য দেন পথিকৃৎ ইনস্টিটিউট অব হেলথ স্টাডিজের প্রধান বিজ্ঞানী লিয়াকত আলী। অনুষ্ঠানে সভাপতিত্ব করেছেন আয়োজক সংগঠনের সভাপতি শাহ মুনির হোসেন। দুই দিনের এই অনুষ্ঠানে প্রায় ৫০টি নিবন্ধ উপস্থাপন করা হবে।

 

সূত্র-ইনডিপেনডেন্ট টিভি


© স্বত্ব ২০২০ | About-US | Privacy-PolicyContact