আজ শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ১১:৩৬ অপরাহ্ন

Logo
সংবাদ শিরোনাম:
একাদশ-দ্বাদশের ফল মিলিয়ে এইচএসসির ফলাফল লক্ষ্মীপুরে চারদিন পর দুই সন্তান ও মায়ের খোঁজ মিলেছে লক্ষ্মীপুরে নদী ভাঙ্গন রোধে বাঁধ উদ্বোধন করেছেন এমপি নুরউদ্দিন চৌধুরী নয়ন লক্ষ্মীপুরে মেঘনার ভয়াবহ ভাঙ্গনে মাটি চাপা পড়ে নিখোঁজ-১,জীবিত উদ্ধার -৩ প্রধানমন্ত্রীর জন্মদিন ঘিরে ‘থ্যাংক ইউ পিএম’ ক্যাম্পেইন ডিসেম্বরের মধ্যে আরো ১০ কোটি মানুষ টিকা পাবেন: স্বাস্থ্য সচিব লক্ষ্মীপুরে টিউবওয়েল বসাতে গিয়ে রশি ছিড়ে শ্রমিকের মৃত্যু লক্ষ্মীপুর জেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর প্রশিক্ষণার্থীর মধ্যে সনদ বিতরন লক্ষ্মীপুরে পদ্মা ডায়াগনস্টিক সেন্টারের শুভ উদ্বোধন নিখোঁজের তিনদিনেও লক্ষ্মীপুরে মা ও দুই মেয়ের হদিস নাই
লক্ষ্মীপুরে টিউবওয়েল বসাতে গিয়ে রশি ছিড়ে শ্রমিকের মৃত্যু

লক্ষ্মীপুরে টিউবওয়েল বসাতে গিয়ে রশি ছিড়ে শ্রমিকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক
লক্ষ্মীপুরে রামগঞ্জ উপজেলার ভোলাকোটের টিউরি এলাকায় গভীর নলকূপ (ডিপ টিউবওয়েল) স্থাপন করতে গিয়ে রশি ছিড়ে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। নিহত শ্রমিকের নাম মোঃ রিপন হোসেন (৩৫)। তার বাড়ী নোয়াখালীর সূবর্ণচর এলাকায়। শনিবার দুপুরে এ দূর্ঘটনা ঘটে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, শনিবার দুপুরে টিউরি এলাকায় সরকারীভাবে গভীর নলকূপ স্থাপন শুরু করে ঠিকাদার আমজাদ হোসেনের লোকজন। গভীর নলকূপ স্থাপনের সময় রশি ছিঁড়ে (বাঁশ ও লোহার তৈরি) মাঁচা থেকে শ্রমিক রিপন হোসেন, মো. হোসেন ও আমির হোসেনসহ ৫জন নিছে পড়ে আহত হন। এর মধ্যে গুরুতর আহত রিপন হোসেনকে রামগঞ্জ উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্্ের নেয়ার পথে মারা যায় সে।

শ্রমিকরা জানান, গত দুইদিন ধরে কাজ করে করছি। ঠিকাদারকে বারবার টিউবওয়েলের পাইপ টানার পুরাতন রশিটি পাল্টানোর জন্য বলা হলেও তিনি তা কর্ণপাত করেননি। এ পুরাতন রশি টেনে কাজ করতে গিয়ে রশি ছিঁড়ে মাঁচার ওপর থেকে নিছে পড়ে গিয়ে রিপন হোসেন মারা যান। ঘটনার সুষ্ঠ তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়ার দাবী জানান শ্রমিকরা।

এ ব্যপারে ঠিকাদার আমজাদ হোসেন জানান, এটা একটা দূর্ঘটনা। তবে আমার কোন গাফিলতি ছিলনা বলেও দাবী করেন তিনি।

রামগঞ্জ থানার উপ পরিদর্শক মো. মোশাররফ হোসেন জানান, নিহত শ্রমিকের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ বিষয়ে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।


© স্বত্ব ২০২০ | About-US | Privacy-PolicyContact