আজ বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ০৮:৫৯ পূর্বাহ্ন

Logo
সংবাদ শিরোনাম:
লক্ষ্মীপুরে নির্বাচনী সহিংসতায় ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি নিহত ভোটকেন্দ্রে পুলিশকে টাকা দিতে মেয়রের জোরাজুরি লক্ষ্মীপুরে দুই প্রার্থীদের মধ্যে সংঘর্ষ,আহত,৬,গাড়ি ভাংচুর, ৩৯জন অস্ত্রসহ আটক লক্ষ্মীপুরে নারী দিয়ে ব্যাল্কমেলিং করে চাঁদাবাজি,এক যুবক গ্রেপ্তার দল-মত নির্বিশেষে সমন্বিতভাবে কাজ করে যাওয়ার আহ্বান প্রেসিডেন্টের লক্ষ্মীপুরে ১৫টি ইউপিতে আওয়ামীলীগের মনোনয়ন পেলেন যারা লক্ষ্মীপুর জেলা বিএনপির স্মারকলিপি প্রদান যাত্রী সেজে লক্ষ্মীপুরে অটোরিকশা চালককে হত্যার অভিযোগ বাবার বুকে অস্ত্র ঠেকিয়ে মেয়েকে অপহরণ, গ্রেপ্তার-৫, রিমান্ডের আবেদন লক্ষ্মীপুরে ট্রাকে কেড়ে নিল দুই শিক্ষাথীর প্রাণ,প্রতিবাদে সড়ক অবরোধ
লক্ষ্মীপুরে পরিবহন ধর্মঘটে যাত্রীদের দুর্ভোগ

লক্ষ্মীপুরে পরিবহন ধর্মঘটে যাত্রীদের দুর্ভোগ

 

লক্ষ্মীপুর সংবাদদাতা.

ডিজেলের দাম বৃদ্ধির প্রতিবাদে লক্ষ্মীপুরে পরিবহন ধর্মঘট চলছে। শুক্রবার সকাল ৬টায় থেকে লক্ষ্মীপুরে বাস-ট্রাক মালিক এ্যাসোসিয়েশনের ডাকা পরিবহন ধর্মঘট শুরু হয়। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এ অনিদিষ্টকালের পরিবহন ধর্মঘট অব্যাহত রাখার ঘোষনা দেন পরিবহন মালিকরা। জেলা বাসটার্মিনাল থেকে ছেড়ে যায়নি দূরপাল্লার কোন বাস। এছাড়া অন্ত:জেলা পরিবহনও চলাচল করছেনা। তবে তিন চাকার পরিবহন সিএনজি অটোরিক্্রাতো চলাচল করছে। বাস না পেয়ে ঘন্টার ঘন্টার পর বাসস্টেশনগুলোতে অপেক্ষা করছে যাত্রীরা। এতে করে যাত্রীদের দূর্ভোগ চরমে পৌঁছেছে।

পরিবহন মালিক এডভোকেট ফখরুল আলম নাহিদসহ পরিবহন মালিরা জানান, জ্বালানি তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে শুক্রবার ভোর থেকে লক্ষ্মীপুরে বাস-ট্রাক মালিক এ্যাসোসিয়েশন ধর্মঘট চলছে। তেলের দাম বৃদ্ধি করার ঘোষণা দিলে একইসঙ্গে ভাড়া কত বাড়বে সে ঘোষণাও দিতে হবে সরকারকে। কিন্তু শুধু তেলের দাম বৃদ্ধির কথা বলা হয়েছে, ভাড়ার বিষয়ে কিছু বলা হয়নি। তাই সারাদেশে অনির্দিষ্টকালের জন্য বাস-ট্রাক ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে। সরকার যতক্ষন পর্যন্ত দাবী মেনে না নিবে,ততক্ষন পর্যন্ত এ পরিবহন ধর্মঘট চলবে।

শহরের উত্তর তেমহুনী বাসস্টেশনের সামনে যাত্রী সোহাগ,কালামসহ কয়েকজন যাত্রী জানান, ঢাকা যাওয়ার জন্য বাড়ি থেকে শুক্রবার ভোরে স্টেশন এসেছেন। এসে দেখেন বাস চলাচল বন্ধ। ঢাকা না গেলে অনেক বড় সমস্যা হবে। তাই ঢাকা যেতে কয়েকগুন বেশি ভাড়া দিয়ে প্রাইভেটকার ভাড়া করেন ৪জন। যেখানে বাসে যেতে লাগে ৪/৫শ টাকা। এখন প্রাইভেট কার ভাড়া নিয়েছেন জনপ্রতিনিধি ১৮শ টাক। একই কথা বলছেন আরো অনেক যাত্রী।

উল্লেখ্য, বুধবার জ্বালানি তেলের দাম ৬৫ টাকা থেকে বাড়িয়ে ৮০ টাকা নির্ধারণ করে প্রজ্ঞাপন জারি করেছে সরকার। এতে ডিজেল ও কেরোসিন তেলের দাম লিটারে ১৫ টাকা বেড়েছে। নতুন দাম প্রতি লিটার ৮০ টাকা নির্ধারণ করা হয়েছে। ইতোমধ্যে এই দাম কার্যকর হয়েছে।


© স্বত্ব ২০২০ | About-US | Privacy-PolicyContact