আজ বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০২:১৪ পূর্বাহ্ন

Logo
সংবাদ শিরোনাম:
লক্ষ্মীপুরে শিক্ষার্থীদের বিক্ষোভ ও সড়ক অবরোধ

লক্ষ্মীপুরে শিক্ষার্থীদের বিক্ষোভ ও সড়ক অবরোধ

লক্ষ্মীপুর প্রতিনিধি:

লক্ষ্মীপুরে (৩০%) শর্ট সিলেবাসে এসএসসি পরীক্ষা নেয়ার দাবিতে বিক্ষোভ, মানববন্ধন ও ঢাকা-লক্ষ্মীপুর সড়ক ঘন্টাব্যাপী অবরোধ করেছে শিক্ষার্থীরা। রবিবার (১২ ডিসেম্বর) দুপুরে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে এ কর্মসূচি পালন করে তারা। পরে পুলিশ এসে লাঠিচার্জ করে শিক্ষার্থীদের অবরোধ তুলে দেন।

জানা যায়, রবিবার দুপুর ১২ টার দিকে ২০২২ সালের শতাধিক এসএসসি পরীক্ষার্থী প্রেসক্লাব এলাকায় মানববন্ধন কর্মসূচী পালন করে। পরে ব্যানার-ফেস্টুন নিয়ে জেলা প্রশাসক কার্যালয় সামনে গিয়ে সড়ক অবরোধ করে আন্দোলন শুরু করে। এসময় তারা ২০২১ সালের মতো সংক্ষিপ্ত ৩০শতাংশ সিলেবাসে গ্রুপ ভিত্তিক তিনটি বিষয়ে পরীক্ষা নেয়ার দাবীতে বিক্ষোভ করতে থাকে। এক পর্যায়ে সড়ক অবরোধ করে সকল যানবাহন চলাচল বন্ধ করে দেয় তারা। এতে দূর্ভোগে পড়েন ঢাকা-চট্টগ্রামগামী সাধারণ যাত্রীরা। পরে দুপুর ১২টায় লক্ষ্মীপুরের অতিরিক্ত পুলিশ সুপার পলাশ কান্তি নাথ, মিমতানুর রহমান ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান হোসেন ঘটনাস্থলে এসে শিক্ষার্থীদের লাঠিচার্জ করে ধাওয়া করে ছত্রভঙ্গ করে দেয়। এসময় রাকিব, ওয়াসিম, সাদনামসহ ৫ শিক্ষার্থী আহত হন। তাদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। এর আগে তারা জেলা প্রশাসকের মাধ্যমে শিক্ষামন্ত্রীর বরাবরে স্মারকলিপি প্রদান করে।

এ দিকে আহত শিক্ষার্থী রাকিব হোসেন, ওয়াসিম খাঁন ও সাদনাম হোসেন জানান, শিক্ষার্থীরা শর্ট সিলেবাসে এসএসসি পরীক্ষা নেয়ার দাবিতে শান্তিপূর্নভাবে বিক্ষোভ, মানববন্ধন কর্মসুচি পালন করছিলো। এসময় পুলিশ বিনা উস্কানীতে শিক্ষার্থীদের ওপর লাটিচার্জ করা হয়েছে। এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান শিক্ষার্থীরা।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জসিম উদ্দিন জানান, শিক্ষার্থীরা সড়কে বিশৃংখলা করার চেষ্টা করলে পুলিশ তাদের সড়ক থেকে তুলে দেয়। তাদের ওপরা কোন লাটিচার্জ করা হয়নি বলে দাবী করেন পুলিশ


© স্বত্ব ২০২০ | About-US | Privacy-PolicyContact