আজ রবিবার, ২২ মে ২০২২, ০৪:৪৯ অপরাহ্ন

Logo
সংবাদ শিরোনাম:
কৃষকদের কাছ থেকে ২৭ টাকা কেজিতে লক্ষ্মীপুরে ধান সংগ্রহ শুরু লক্ষ্মীপুরে ছাত্রী হত্যায় ৪ জনের যাবজ্জীবন কারাদন্ড লক্ষ্মীপুরে পিকআপের চাপায় অটোরিকসা চালক নিহত কেমিস্টস এন্ড ড্রাগিস্টস সমিতির নবনির্বাচিত কমিটিকে জেলা কমিটির ফুলেল শুভেচ্ছা লক্ষ্মীপুরে বিএনপি নেতা এ্যানির বক্তব্যের প্রতিবাদে ফুঁসে উঠেছে আ. লীগ বিচার দাবী লক্ষ্মীপুরে শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষার উদ্যোগ, অ্যাপসভিত্তিক অনলাইন কার্যক্রম চালু লক্ষ্মীপুরে ইটভাটার শ্রমিকের লাশ উদ্ধার নিঝুমদ্বীপে পুকুরে মিলল ৫০টি ‘ইলিশ’ নোয়াখালীতে জেলা ছাত্রলীগসহ ৭ কমিটি বিলুপ্ত ঘোষণা ঢাকা থেকে নয়, বিএনপির আন্দোলন হবে লক্ষ্মীপুর থেকে – এ্যানি
লক্ষ্মীপুরে কৃষক হত্যা মামলায় ৫জনের মৃত্যুদন্ড ও তিনজনের যাবজ্জীবন

লক্ষ্মীপুরে কৃষক হত্যা মামলায় ৫জনের মৃত্যুদন্ড ও তিনজনের যাবজ্জীবন

লক্ষ্মীপুর প্রতিনিধি.
লক্ষ্মীপুরে রায়পুরে কৃষক আকবার হোসেন হত্যা মামলায় ৫ আসামীর মৃত্যুদন্ড ও তিন আসামীর যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত। এছাড়া তিনজনকে খালাস দেয়া হয়। এছাড়া দন্ডপ্রাপÍ আসামীদের প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে এক বছরের কারাদেন্ডর আদেশ দেয়া হয়। বুধবার বেলা ১১টার দিকে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রহিবুল ইসলাম এ রায় প্রদান করেন। বিষয়টি নিশ্চিত করে জেলা জজকোর্টের পাবলিক প্রসিউকিউটর মো. জসিম উদ্দিন জানান, কৃষক আকবার হত্যা মামলার এই রায়ে রাষ্ট্রপক্ষ ও বাদী সন্তষ্ট।
তবে আসামীপক্ষের আইনজীবির দাবী, এই হত্যাকান্ডের সাথে দন্ডিত আসামীরা কোনভাবে জড়িত নয়। এ রায়ের বিরুদ্ধে তারা উচ্চ আদালতে যাবে। এই রায়ে অসন্তষ্ট প্রকাশ করেন আসামীর আইনজীবি মো. মুনছুর জিলানী নোমান।
মৃত্যদন্ড প্রাপ্ত আসামীরা হচ্ছেন, রায়পুরের চরবংশীর জসিম উদ্দিন,সফিকুর রহমান,রুবেল হোসেন,নুর মিয়া ব্যাপারী ও তৌহিদুর রহমান। যাবজ্জীবনদন্ড প্রাপ্তরা হচ্ছে জুয়েল হোসেন, মোকতার হোসেন ও রাহেলা বেগম। এছাড়া খালাসপ্রাপ্তরা হচ্ছেন, ওসমান কবিরাজ,মোশারেফ হোসেন ও সুমাইয়া বেগম। সবার বাড়ি একই এলাকায়।

আদালত ও মামলা সূত্র জানায়, রায়পুর উপজেলার উত্তর চরবংশীর আশ^াদ উল্যাহ ক্বারী বাড়ির সামনে জমি নিয়ে বিরোধের জেরে ২০১৮ সালের ৭ সেপ্টেম্বর সকালে কৃষক আকবর হোসেনকে কুপিয়ে হত্যা করে আসামীরা। এই ঘটনায় একই রাতে রায়পুর থানায় ১০জনকে আসামী করে নিহতের ছেলে তৌহিরুল ইসলাম বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন। ২০১৯ সালের ১ এপ্রিল ১১জনকে অভিযুক্ত করে আদালতে চার্জসীট দাখিল করেন পুলিশ। ১৮জন স্বাক্ষীর স্বাক্ষ্য শেষে আদালত আজ এ রায় দেন।

এদিকে মামলার বাদী ও নিহতের ছেলে তৌহিরুল ইসলাম ও ইছমাইল হোসেন এ রায়ে সন্তষ্ট প্রকাশ করে দ্রুত রায় কার্যকর করার দাবী জানান। এছাড়া অন্য খালাসপ্রাপ্ত তিন আসামীর বিরুদ্ধে উচ্চ আদালতে আপীল করবেন বলে জানান তারা। এছাড়া এই আসামীদের মধ্যে মোশারেফ হোসেন,ওসমান কবিরাজ ও নুর মিয়া ব্যাপারীর নেতৃত্বে ১৯৯২ সালে বড় রফিকুল ইসলামকে জবাই করে হত্যা করা হয়েছে বলেও দাবী করেন। তখন মামলা করলেও ন্যায় বিচার পাননি তারা।

আসামীর আইনজীবি মো. মুনছুর জিলানী নোমান বলেন, এই হত্যাকান্ডের সাথে দন্ডিত আসামীরা কোনভাবে জড়িত নয়। এই রায়ের বিরুদ্ধে তারা উচ্চ আদালতে যাবে। এই রায়ে অসন্তষ্ট প্রকাশ করেন তিনি।

জেলা জজ আদালতের সরকারী কৌশলী অ্যাডভোকেট মো. জসীম উদ্দীন রায়ের বিষয়টি নিশ্চিত করে বলেন, কৃষক আকবার হত্যা মামলায় ৫জনের মৃত্যুদন্ড ও তিন আসামীকে যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দিয়েছেন। এছাড়া প্রত্যেক আসামীকে ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরো এক বছরের কারাদন্ডের আদেশ দেয়া হয়। এই রায়ে বাদীপক্ষ সন্তষ্ট প্রকাশ করেন বলে জানান তিনি।


© স্বত্ব ২০২০ | About-US | Privacy-PolicyContact