আজ শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০২:৩৩ অপরাহ্ন

Logo
সংবাদ শিরোনাম:
লক্ষ্মীপুরে মাদক ব্যবসায়ীর ১০ বছর জেল

লক্ষ্মীপুরে মাদক ব্যবসায়ীর ১০ বছর জেল

লক্ষ্মীপুর প্রতিনিধি. লক্ষ্মীপুরে আবদুল গণি (৬৯) নামে এক মাদক ব্যবসায়ীর ১০ বছরের কারাদণ্ড দিয়েছে আদালত। একই সাথে তার ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৬ মাসের কারাদণ্ডের রায় প্রদান করা হয়। ১৪৪ পিছ ইয়াবা ট্যাবলেট রাখার দায়ে তার এই দণ্ড হয়। এছাড়া আদালত তাকে পাঁচশ গ্রাম গাঁজা রাখার দায়ে এক বছরের কারাদণ্ড এবং ২ হাজার টাকা জরিমানা অনাদায়ে এক মাসের কারাদণ্ড প্রদান করেন।

বুধবার বেলা ১১ টার দিকে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ রহিবুল ইসলাম এ রায় দেন। দণ্ডপ্রাপ্ত আবদুল গণি জেলার কমলনগর উপজেলার দক্ষিণ চর মার্টিন গ্রামের মৃত নজির আহম্মদের ছেলে। জেলা জজ আদালতের সরকারী কৌঁশুলী (পিপি) অ্যাডভোকেট জসিম উদ্দিন রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন। আদালত সূত্র জানায়, ২০১৮ সালের ২ আগষ্ট বিকেলে কমলনগরের চর মার্টিন গ্রামের শাহ আলম ভান্ডারীর পোলের গোড়া থেকে ১৪৪ পিছ ইয়াবা ট্যাবলেট ও ৫০০ গ্রাম গাঁজাসহ আবদুল গণিকে গ্রেফতার করে পুলিশ।

ওইদিন কমলনগর থানার উপপরিদর্শক (এসআই) অনিমেষ মন্ডল বাদি হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করেন। পরে আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়। এরপর জামিনে বের হয়ে আসামী পলাতক রয়েছেন। ২০১৮ সালের ৪ অক্টোবর মামলার তদন্ত কর্মকর্তা কমলনগর থানার পিএসআই মোশাররফ হোসেন আবদুল গণিকে অভিযুক্ত করে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন। আদালত স্বাক্ষ প্রমানের ভিত্তিতে ১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে (সংশোধীত ২০০৪) এর ১৯(১) ধারায় ইয়াবা এবং ১৯ (১) ৭ (ক) ধারায় গাঁজা রাখার দায়ে পৃথক দণ্ড প্রদান করেন।


© স্বত্ব ২০২০ | About-US | Privacy-PolicyContact